• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেঙ্গালুরু বনাম রাজস্থান, ছাড় দেবে না কেউ

  অধিকার ডেস্ক    ১৯ মে ২০১৮, ১৬:০৬

বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি (বামে), রাজস্থান দলনেতা আজিঙ্কা রাহানে (ডানে)

হারলে বাদ, জিতলে বেঁচে থাকবে প্লে-অফে খেলার সম্ভাবনা। এমন সমীকরণ নিয়ে শুক্রবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং রাজস্থান রয়্যালস। জয়পুরে দুদলের বাঁচা-মরার লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায়।

বিরাট কোহলির বেঙ্গালুরু এবং আজিঙ্কা রাহানের রাজস্থান- দুদলেরই ১৩ ম্যাচে অর্জন সমান ১২ পয়েন্ট করে। তবে রান ব্যবধানে এগিয়ে থেকে বেঙ্গালুরু(+০.২৬৪) পয়েন্ট তালিকার পাঁচে। এক ধাপ নিচেই রাজস্থান(-০.৪০৩)।

১২ পয়েন্ট করে আছে আরও দুটি দলের। মুম্বাই ইন্ডিয়ান্স এবং কিংস ইলেভেন পাঞ্জাবের। মুম্বাই(+০.৩৮৪) রান ব্যবধানে অনেক এগিয়ে থেকে যেখানে তালিকার চারে সেখানে পাঞ্জাবের(-০.৪৯০) অবস্থান সাতে। ১৪ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স তিন নম্বরে থাকলেও প্লে-অফে এখনো নিশ্চিত করতে পারেনি।

প্লে-অফের শেষ দুটি স্থানের জন্য লড়ছে এই পাঁচ দল। তাই শেষ রাউন্ডের চারটি ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত নক-আউটে। তার প্রথমটিতে নামছে বেঙ্গালুরু ও রাজস্থান। তবে এই ম্যাচে যে দলই জিতুক না কেন তাদের তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকে।

যদি বেঙ্গালুরু এ ম্যাচে বড় ব্যবধানে জেতে তবে তারা মুম্বাইয়ের ওপরে ওঠে যাবে। তখন কোহলিদের প্রার্থনা করতে হবে, মুম্বাই যেন দিল্লি ডেয়ারডেভিলসের কাছে হেরে যায় কিংবা অল্প ব্যবধানে জেতে। তা হলে রান ব্যবধানে এগিয়ে থেকে প্লে-অফে যাবে বেঙ্গালুরু।

বিপরীতে রাজস্থানকে জেতার পাশাপাশি অপেক্ষা করতে হবে প্রথম পর্বের শেষ ম্যাচ পর্যন্ত। যে ম্যাচে পাঞ্জাবকে হারতে হবে আগেই প্লে-অফে জায়গা করে নেয়া চেন্নাই সুপার কিংসের কাছে আর দিল্লিকে জিততে হবে মুম্বাইয়ের বিপক্ষে।

আইপিএলে দুদলের আগের ১৭বারের দেখায় সমান ৮টি করে ম্যাচে জিতেছে বেঙ্গালুরু ও রাজস্থান। তবে ফর্ম বিবেচনায় এ ম্যাচে এগিয়ে থাকবেন কোহলিরা। শেষ তিন ম্যাচে টানা জয় পেয়েছে দলটি। ব্যাটিংয়ে এবি ডি ভিলিয়ার্স-কলিন ডি গ্র্যান্ডহোমদের সঙ্গে দারুণ ছন্দে আছেন ইউজবেন্দ্র চাহাল-উমেশ যাদবরা।

রাজস্থান এ ম্যাচে অবশ্য নামতে পারছে না পুরো শক্তির দল নিয়ে। দলের সেরা দুই বিদেশি তারকা জস বাটলার ও বেন স্টোকস ইংল্যান্ডের হয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে দেশে উড়ে গেছেন। তাদেরকে ছাড়া সাঞ্জু স্যামসন-জোফ্রা আর্চাররা পারবেন তো বেঙ্গালুরুকে রুখতে?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড