• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেন্নাইকে হারিয়ে দিল্লির চমক

  অধিকার ডেস্ক    ১৯ মে ২০১৮, ১২:১১

চেন্নাইয়ের উইকেট নেয়ার পর উচ্ছ্বসিত দিল্লির ক্রিকেটাররা

প্লে-অফের আশা দিল্লি ডেয়ারডেভিলসের শেষ হয়েছে আগেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটি চমক দেখালো শুক্রবার। দ্বিতীয় স্থানে থাকা চেন্নাই সুপার কিংসকে ৩৪ রানে হারিয়েছে তারা।

ঘরের মাঠে টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় শ্রেয়াস আয়ারের দিল্লি। নির্ধারিত ২০ ওভারে তারা ৫ উইকেটে ১৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে। এরপর দলটির বোলাররা করেছেন নিয়ন্ত্রিত বোলিং। তাতে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের ইনিংস থামে ৬ উইকেটে ১২৮ রানে।

শুরুতে ব্যাট করতে নেমে চলতি আইপিএলে চেনা দৃশ্যের আরেকবার মঞ্চায়ন করেন দিল্লির ব্যাটসমম্যানরা। ১৪.৪ ওভারে মাত্র ৯৭ রানেই সাজঘরে দলটির প্রথম সারির পাঁচ ব্যাটার। ফর্মে থাকা রিশভ পান্টের ব্যাট থেকেই কেবল আসে ২৬ বলে ৩৮ রান।

ষষ্ঠ উইকেটে ৩২ বলে হার না মানা ৬৫ রানের জুটি গড়ে দিল্লির স্কোরকে একটা ‘ভদ্রস্থ’ রূপ দেন বিজয় শঙ্কর এবং হার্শাল প্যাটেল। শঙ্কর ২৮ বলে ৩৬ করেন সমান দুটি করে চার ও ছক্কায়। হার্শাল খেলেছেন ঝড়ো ইনিংস। ১৬ বলে ৩৬ করেন ১ চার ও ৪ ছয়ে।

চেন্নাইয়ের পক্ষে ১৪ রানে ২ উইকেট নেন লুঙ্গি এনগিদি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর, দিপক চাহার ও রবিন্দ্র জাদেজা।

চেন্নাইয়ের ব্যাটারদের জন্য জয়ের লক্ষ্যটা মোটেই বড় ছিল না। দারুণ ফর্মে থাকা সাঞ্জু স্যামসন শেন ওয়াটসনকে নিয়ে ৪৬ রানের ওপেনিং জুটি গড়েন। দলীয় ৭০ রানে সাজঘরে ফেরার আগে হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান স্যামসন এদিন ৫০ রান করেন মাত্র ২৯ বলে, চারটি চার ও চারটি ছক্কায়। কিন্তু তার গড়ে দেয়া ভিত কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। ধোনি-সুরেশ রায়নারা ব্যাট করেছেন শামুক গতিতে।

দিল্লির মাপা বোলিংয়ে লক্ষ্য থেকে ৩৪ রানে দূরে থামে চেন্নাইয়ের ইনিংস। ধোনি ১৮ বলে করেন ১৫ রান। রায়নার ১৭ রান আসে ২৩ বলে। শেষদিকে জাদেজার ১৮ বলে ২৭ রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে।

দিল্লির পক্ষে দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং অমিত মিশ্র। একটি করে উইকেটে পান নেপালি লেগ স্পিনার সন্দিপ লামিচানে এবং হার্শাল। অলরাউন্ড পারফর্ম করা হার্শাল জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

এই জয়ে ১৩ ম্যাচে দিল্লির পয়েন্ট বেড়ে হলো ৮। আগের আট নম্বরেই তারা। হারলেও সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকলো চেন্নাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড