• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

  ক্রীড়া প্রতিবেদক

০৪ মার্চ ২০২৪, ২০:৪৪
বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

ইনিংসের প্রথম বলে শরিফুল ইসলামকে বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেছিলেন আভিষকা ফার্নান্দো। তবে পরের বলে এই ওপেনারকে ফিরিয়ে প্রতিশোধ নেন শরিফুল। পঞ্চম ওভারে বোলিংয়ে এসে উইকেটের দেখা পেয়েছেন তাসকিন আহমেদও। তবে পাওয়ার প্লের পর বাংলাদেশি বোলারদের আর পাত্তাই দেয়নি লঙ্কানরা। দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়েছে সফরকারীরা।

সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৬১ রান করেছেন সাদিরা সামারাবিক্রমা।

ইনিংসের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। প্রথম ওভারেই লঙ্কানদের উদ্বোধনী জুটি ভাঙেন শরিফুল। এই বাঁহাতি পেসারের করা ইনিংসের দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে ছিল, সেখানে ড্রাইভ করতে যেয়ে আভিষকার ব্যাটের আউট সাইড এজে বল চলে যায় উইকেটের পেছনে। সহজ ক্যাচ নেন লিটন দাস। দ্বিতীয় বলে উইকেট নিয়ে শরিফুল উদযাপন করেছেন ‘টাইমড আউট’-এর ভঙ্গিতে।

তিনে নেমে সুবিধা করতে পারেননি কামিন্দু মেন্ডিসও। ইনিংসের পঞ্চ ওভারে এই তপ অর্ডার ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। সৌম্য সরকারের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ১৪ বলে ১৯ রান। ৩৭ রানে টপ অর্ডারের দুই ব্যাটারকে হারানোর পর ঘুরে দাড়ায় লঙ্কানরা।

তৃতীয় উইকেট জুটিতে কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা মিলে যোগ করেন ৯৬ রান। ফিফটির দেখা পেয়েছেন দুই ব্যাটারই। মেন্ডিস করেছেন ৩৬ বলে ৫৯ রান। আর সামারাবিক্রমা অপরাজিত ছিলেন ৪৮ বলে ৬১ রান করে।

শেষদিকে ২১ বলে ঝোড়ো ইনিংস খেলেছেন চারিথ আসালঙ্কা। তাতে দুইশ ছাড়ানো সংগ্রহ পেয়েছে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ, রিশাদ হোসেন ও শরিফুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড