• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌম্যতে হতাশা এবং বাংলাদেশের বড় পরাজয়

  ক্রীড়া ডেস্ক

১৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৪১
শান্ত

বড় পরাজয় দিয়ে ডুনেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৩০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান করে স্বাগতিকরা। ডিএলএস পদ্ধতিতে ৩০ ওভারে বাংলাদেশের লক্ষ্য ছিল ২৪৫ রান। ৯ উইকেটে বাংলাদেশ তুলতে পেরেছে ২০০ রান। এতে বাংলাদেশকে ৪৪ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

রান তাড়া করতে নেমে ইনিংসের চতুর্থ বলেই শূন্যরানে আউট হয়েছেন সৌম্য সরকার। এরপর এনামুলকে নিয়ে ভালো শুরু করেও বেশিদূর আগাতে পারেনি অধিনায়ক শান্ত। ১৩ বলে ১৫ রান করে আউট হোন তিনি।

ক্লার্কসনের বাউন্সারে পরাস্থ হয়ে ওপেনার বিজয়ও বিদায় নেয় ব্যক্তিগত ৪৩ রানে। ২২ রান করে চলে যান লিটনও। রাচিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ১০ বলে ৪ রান করা মুশফিক।

তাওহিদ-আফিফ জুটি আশা দেখালেও সোধির বলে সীমানায় ধরে পড়েন তাওহিদ। ফেরার আগে ২৭ বলে ৩৩ রান করেন হৃদয়। ২৪তম ওভারে জ্যাকব ডাফির বলে সুইপ করতে গিয়ে ব্যক্তিগত ৩৮ রানে আফিফ আউট হোন। ব্যক্তিগত ৫ রানে ফেরেন শরিফুলও। ইনিংসের শেষ বলে হাসান মাসুদ আউট হওয়ার আগে করেন ৪ রান। এতে নির্ধারিত ৩০ ওভারে ২০০ রান তুলতেই ৯ উইকেট হারায় সফরকারীরা। ২৮ রানে অপরাজিত থাকেন মিরাজ। প্রথম ওয়ানডেতে বাংলাদেশ হারে ৪৪ রানে।

কিউইদের হয়ে জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে ও ইশ সোধি নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট শিকার করেন রাচিন রবীন্দ্র, জ্যাকব ডাফি ও উইলিয়াম ও’রুর্ক।

একাদশে সৌম্য সরকারের অন্তর্ভুক্তি নানা বিতর্কের জন্ম দেয় ক্রিকেট মহলে। ম্যানেজমেন্টের সেই একগুঁয়ে মনোভাবের প্রতি সম্মান দেখাতে পারেনি সৌম্য। বরাবরের মতোই ক্রিকেটে তার দৈন্যতা দেখালেন তিনি। ইনিংসের চতুর্থ বলেই শূন্যরানে আউট হয়েছেন সৌম্য সরকার। ফিল্ডিংয়ে ক্যাচ ছেড়েছেন। বোলিংয়ে ৬ ওভার করে দিয়েছেন ৬৩ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড