• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৮০ রানের টার্গেট টানা ৬ ম্যাচ হারা বাংলাদেশের জন্য

  ক্রীড়া ডেস্ক

০৬ নভেম্বর ২০২৩, ১৮:৩৪
আসালঙ্কা

চারিথ আসালঙ্কার সেঞ্চুরিতে ভর করে বড় স্কোর গড়েছেন শ্রীলঙ্কা। ৪৯.৩ ওভার খেলা শেষে অলআউটের আগে শ্রীলঙ্কার সংগ্রহ ২৭৯ রান। ১০৫ বলে ৬টি চার আর ৫টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১০৮ রান করেন আসালঙ্কা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৮০রান।

সোমবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় লংকানরা। কুশল পেরেরাকে আউট করে সাজঘরে ফেরান পেসার শরিফুল ইসলাম।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ওপেনার পাথুম নিশাঙ্কার সঙ্গে ৬১ রানের জুটি গড়েন অধিনায়ক কুশাল মেন্ডিস। এক উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ৬৬ রান। এরপর মাত্র ৬ রানের ব্যবধানে হারায় ২ উইকেট।

সাকিব আল হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে ৩০ বলে এক চার আর এক ছক্কায় ১৯ রান করে ফেরেন লংকান অধিনায়ক কুশাল মেন্ডিস। এরপর তানজিদ হাসান সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। তিনি ৩৬ বলে ৮টি বাউন্ডারের সাহায্যে ৪১ রান করে ফেরেন।

৭২ রানে ৩ উইকেট পতনের পর শ্রীলংকার হাল ধরেন সাদিরা সামারাবিক্রমা ও চারিথ আসালঙ্কা। চতুর্থ উইকেটে তারা ৬৯ বলে ৬৩ রানের জুটি গড়েন তারা। এরপর শূন্য রানের ব্যবধানে ফের ২ উইকেট হারায় শ্রীলংকা। ৪২ বলে চার বাউন্ডারি ৪১ রান করে ফেরেন সাদিরা সামারাবিক্রমা। এরপর ইতিহাসে প্রথম 'টাইম আউট' হয় ম্যাথিউস।

১৩৫ রানে ৫ উইকেট পতনের পর শ্রীলংকার হাল ধরেন চারিথ আসালাঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা। মেহেদি হাসান মিরাজকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে মিস করেন ধনাঞ্জয়া ডি সিলভা। উইকেটকিপার মুশফিকুর রহিম বলটি ধরে স্টাম্প উপড়ে ফেলেন। ডি সিলভার বিদায়ে ভাঙে আসালাঙ্কার সঙ্গে গড়া ৭৮ রানের জুটি। ৩৬ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ৩৪ রান করে ফেরেন ডি সিলভা।

এরপর ২৫৮ রানে ব্যক্তিগত ২২ রানে আউট হন থিকসানা। শরীফুলের বলে নাসুম আহমের তালুবন্ধি হন তিনি। দলীয় ২৭৮ রানে আউট হন আসালঙ্কা। এরপর তানজিম সাকিবের বলে আউট হন কাসুন রাজিথা। দলীয় ২৭৯ রানে আউট হন চামিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড