• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ ক্রিকেটের আরেকটি খারাপ দিন

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২৩, ২০:৫৫
আউট

৩৬৫ রানের টার্গেটে খেলতে গিয়ে ২২৭ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেটের এ আরেক খারাপ দিন।

ধর্মশালায় বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে একাদশে বাড়তি স্পিনার যুক্ত করে। তবুও ভালো স্কোরের লক্ষ্য দিয়ে গেল ইংল্যান্ডের দুই ওপেনার। ১১৫ রানের ওপেনিং জুটি ইংল্যান্ডকে শেষ পর্যন্ত ৯ উইকেট ৩৬৪ রানের সংগ্রহ দেয়। দলটির ওপেনার ডেভিড মালান ১০৭ বলে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ১৬টি চারের সঙ্গে পাঁচটি ছক্কার শট আসে। তার সঙ্গে জুটি গড়া জনি বেয়ারস্টো খেলেন ৫২ রানের ইনিংস।

জো রুটের ব্যাট থেকে আসে ৬৮ বলে ৮২ রানের ইনিংস। এরপর জস বাটলার ও হ্যারি ব্রুক ২০ করে রান যোগ করে সাজঘরে ফিরে যান। ইংল্যান্ড ৪২তম ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৭ রান তেলে। ওই হিসেবে শেষ ১০ ওভারে কম রান দিয়েছে বাংলাদেশ।

জবাব দিতে নেমে ৪৯ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। একে একে সাজঘরে ফিরে যান ওপেনার তানজিদ তামিম (১), তিনে নামা নাজমুল শান্ত (০), চারে নামা সাকিব আল হাসান (১) ও পাঁচে নামা মেহেদী মিরাজ (৮)। ওই ধাক্কা সামলে ওঠার আগেই ফিফটি করে ফিরে যান লিটন দাস। তিনি ৬৬ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৭৬ রান করেন।

পরে মুশফিকুর রহিম ৫১ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এছাড়া তাওহীদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৩৯ রানের ইনিংস। শেষ দিকে শেখ মাহেদী (১৪), তাসকিন (১৫) ও শরিফুল (১২) চেষ্টা করেও হারের ব্যবধান ছোট করতে পারেননি। বাংলাদেশের হয়ে শরিফুল ৭৫ রানে ৩টি ও শেখ মাহেদী ৭১ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। চার উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দিয়েছেন বাঁ-হাতি পেসার রিচ টপলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড