• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশদের ব্যাটিং দাপটে রানের পাহাড়, টপকাতে পারলে রেকর্ড হবে সাকিবদের

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২৩, ১৫:৫৮
ইংল্যান্ড

টস হেরে আগে ব্যাট করতে নেমে রুট-মালানের ব্যাটিং তাণ্ডবে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জয় পেতে সাকিবদের টার্গেট ৩৬৫ রান।

জিতলে নতুন রেকর্ড হবে টাইগারদের। এখন পর্যন্ত ২০১৯ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ ৩২১ রান তাড়া করে জিততে পেরেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মালান-বেয়ারস্টোর ব্যাটে দ্রুত রান পায় ইংল্যান্ড। তাদের এই জুটি থামে ১১৫ রানে। ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে ৫২ রানে বোল্ড করেন টাইগার অধিনায়ক সাকিব।

এরপর দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে ১৫১ রানের জুটি গড়েন মালান। ৩৮তম ওভারে মালানকে বোল্ড করে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মাহেদী। তবে এরপরেই বদলে যায় ম্যাচের চিত্র। শরীফুল ইসলাম ও শেখ মাহেদির দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

আউট হয়ে যায় রুটও। ৬৮ বলে ৮২ রান করা রুটকে সাজঘরের পথ দেখান শরীফুল। রুটের পর লিয়াম লিভিংস্টোনকে শূন্য রানে বোল্ড করে পরপর দুই বলে দুই উইকেট তুলে নেন বাংলাদেশি এই পেসার। এরপর ইংলিশ শিবিরে জোড়া শিকার করেন মাহেদী। ব্রুককে ফিরিয়েছেন ২০ রানে, কারেনকে ফেরান ১১ রানে। আদিল রশিদ ফিরলেন ১১ রানে।

বাংলাদেশের পক্ষে ৭১ রান দিয়ে চার উইকেট শিকার করেন অভিষিক্ত শেখ মাহেদী। তিন উইকেট নিতে শরীফুল দেন ৭৫ রান। একটি করে নেন সাকিব ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড ম্যালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিস টপলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড