• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্বোধনী ম্যাচে ২৮২ রানেই আটকে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

০৫ অক্টোবর ২০২৩, ১৮:৫৪
ইংল্যান্ড

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আক্রমণাত্মক শুরু করেছিল ইংল্যান্ড। কিন্তু বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ২৮২ রানে আটকে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৪০ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। এরপর দলের ব্যাটাররা ভালো শুরু পেলেও রান বড় করতে পারেননি। একশ’র আগেই তিন উইকেট হারায় তারা। ওপেনার ডেডিভ মালানের আউট হয় ১৪ রানে। অন্য ওপেনার জনি বেয়ারস্টো ৩৫ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৩ রান করে ক্যাচ দেন। হ্যারি ব্রুক ১৬ বলে চারটি চার ও এক ছক্কায় ২৫ রান যোগ করেন। এরপর মঈন আলী ১১ রান করেন।

দলের সেরা জুটি দেন জো রুট ও জস বাটলার। তারা ৭৮ রান যোগ করেন। পাঁচে নামা অধিনায়ক বাটলার ৪২ বলে দুটি করে চার ও ছক্কায় ৪৩ রান করে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস খেলেন জো রুট। তিনি ৮৬ বল খেলে চারটি চার ও এক ছক্কায় ওই রান করেন। এরপর লিয়াম লিভিংস্টোন (২০) ও স্যাম কারেন (১৪) ফিরে যান। পরে আদিল রশিদ (১৫) ও মার্ক উড (১৩) ছোট ছোট রান যোগ করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন।

নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন পেসার ম্যাট হেনরি। ১০ ওভারে ৪৮ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন তিনি। চলতি বিশ্বকাপের প্রথম উইকেট শিকারিও হেনরি। এছাড়া মিশেল সাটনার ও গ্লেন ফিলিপস দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও রাচিন রবিন্দ্র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড