• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টিতে ভেস্তে গেল আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচ, ভাগ্য খুলে গেল প্রোটিয়াদের

  ক্রীড়া ডেস্ক

১০ মে ২০২৩, ১৩:৫৭
দক্ষিণ আফ্রিকা

অক্টোবর-নভেম্বরে ভারতে ওয়ানডে বিশ্বকাপের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গেল কোন ৮ দেশ সরাসরি বিশ্বকাপ খেলবে। আর এই ৮ দলের একটি দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার ভাগ্য খুলে দিল বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ।

নেদারল্যান্ডস সিরিজ পূর্ণশক্তি নিয়ে খেলেছিল দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ড-বাংলাদেশ সিরিজের ফলাফলের উপর নির্ভর করছিল প্রোটিয়ারা সরাসরি বিশ্বকাপে খেলতে পারবে কি না। চেমসফোর্ডের আবহাওয়াও কপাল খুলে দিল দক্ষিণ আফ্রিকার।

আয়ারল্যান্ড-বাংলাদেশ ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। এরপর বাকি ম্যাচগুলিতে আইরিশরা জিতলেও ওয়ার্ল্ড কাপ সুপার লিগে তারা পিছনে ফেলতে পারবে না দক্ষিণ আফ্রিকাকে। অষ্টম দল হিসেবে বিশ্বকাপে সরাসরি পৌঁছে গেল দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ডকে খেলতে হবে যোগ্যতা অর্জনকারী পর্ব।

ওয়ানডে বিশ্বকাপ জেতা ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাও এবার সরাসরি বিশ্বকাপ খেলার ছাড়পত্র আদায় করতে পারেনি। ১০ দলকে নিয়ে জিম্বাবোয়েতে হবে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বের খেলা। জুনের ১৮ তারিখ থেকে ৯ জুলাই অবধি খেলাগুলি হবে। সেখানে খেলতে হবে আয়ারল্যান্ডকে।

প্লে-অফের লড়াই জমজমাট আয়ারল্যান্ড অবশ্য সুপার লিগে এগিয়ে থাকল ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার চেয়ে। আইরিশরা দখলে রেখেছে নবম স্থান। দক্ষিণ আফ্রিকা ২ এপ্রিল নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ ওডিআই খেলেছে। ৩০ অগাস্টের আগে অবধি কোনও ওডিআই আর তাদের নেই। ফলে এই দীর্ঘ সময় ওডিআই না খেলেও বিশ্বকাপের আগে ছন্দে ফিরে পাওয়া চ্যালেঞ্জিং হবে প্রোটিয়াদের কাছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড