• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সুযোগ পেলে লিটন ঠিকই নিজেকে মেলে ধরবে’

  ক্রীড়া ডেস্ক

২৭ এপ্রিল ২০২৩, ১৫:৩৫
‘সুযোগ পেলে লিটন ঠিকই নিজেকে মেলে ধরবে’
লিটন কুমার দাস (ফাইল ছবি)

মোস্তাফিজ তবু দুই ম্যাচে সুযোগ পেয়েছেন; কিন্তু লিটন কুমার দাস সেই যে একটি ম্যাচ খেললেন, এরপর আর একাদশে জায়গা মেলেনি তার। কেকেআরের হয়ে এক ম্যাচে ৪ রান করা এবং কিপিংয়ে নিজের সামর্থ্যের সেরাটা উপহার দিতে না পারা লিটন দাস এখন আর মাঠে নেই। কলকাতা নাইট রাইডার্সের রিজার্ভ বেঞ্চ, ড্রেসিং রুম আর ডাগ আউটই এখন তার পাকাপোক্ত জায়গা হয়ে গেছে।

লিটনের আর ম্যাচ না পাওয়া নিয়ে ভক্ত, সমর্থকরাই শুধু নন, অনেকেই হতাশ। লিটন ঢাকা লিগে যে দলের ক্রিকেটার (যদিও জাতীয় দল এবং আইপিএল খেলার জন্য এবারের প্রিমিয়ার লিগে কোন ম্যাচ খেলেনি) সেই আবাহনীর প্রধান প্রশিক্ষক খালেদ মাহমুদ সুজনও হতাশ।

সুজনের স্থির বিশ্বাস ও বদ্ধমূল ধারণা, লিটন দাস কোয়ালিটি প্লেয়ার। সুযোগ পেলে নিজেকে মেলে ধরবে। সুজনের কথা, আশা করেছিলাম হয়তো লিটন আরও সুযোগ পাবে। আমি জানি সুযোগ পেলে নিজেকে মেলে ধরবে। লিটন ওই মানেরই প্লেয়ার।

লিটন দাস কি কোনো অবহেলার শিকার? বাংলাদেশের ক্রিকেটার বলেই কি তাকে সঠিক মূল্যায়ন করা হচ্ছে না? এ প্রশ্নের জবাবে সুজন বলেন, এটা বাংলাদেশ বলেই কি না বা অন্য কোনো কারণে কি না সেটা জানি না। টিম কম্বিনেশনের ব্যাপার হয়তো আছে।

সুজন যোগ করেন, হয়তো যে ছেলেটা এখন কিপিং করছে, সে লোকাল। তাতে করে বাড়তি একটা বিদেশি খেলাতে পারছে। আশা করছি যে লিটন আবার সুযোগ পাবে এবং নিজেকে আরও মেলে ধরবে। তবে হ্যাঁ, একটু তো কষ্টের জায়গা। লিটন বসে আছে দেখতে ভালো লাগে না।

লিটনকে বাংলাদেশের অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবে অভিহিত করে সুজন আর বলেন, বাংলাদেশের খেলা যদি মিস করে লিটনকে আমরা যখন আইপিএল খেলতে কন্সিডার করবো, তখন সেখানে গিয়ে না খেলে বসে থাকলে খারাপ লাগবে। ভালো লাগার ব্যাপার ছিল আমাদের ছেলেরা আইপিএল খেলতে যাচ্ছে। যদি না খেলতে পারে সেটা নিশ্চয়ই সুখকর ও ভাল লাগার অনুভূতি হতে পারে না।

নিজ দল আবাহনীতে লিটনকে না পাওয়ার আক্ষেপটাও আছে সুজনের। তিনি বলেন, ক্লাব লেভেলেও অনেক দরকার ছিল লিটনের। ওকে মিস করছি। কিন্তু ক্লাব তো এত গুরুত্বপূর্ণ না। দেশ হলে অনেক বড় হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড