• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব-মুশফিকের ব্যাটে রানবন্যা

মুমিনুল ইস্যু বাদে প্রথম সেশনটা নিজেদের করল বাংলাদেশ 

  ক্রীড়া প্রতিবেদক

০৫ এপ্রিল ২০২৩, ১২:২৮
মুমিনুল ইস্যু বাদে প্রথম সেশনটা নিজেদের করল বাংলাদেশ 
ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন সাকিব-মুশফিক (ছবি : সংগৃহীত)

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে গতকাল মঙ্গলবার (৪ এপ্রিল) প্রথম দিন শেষে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে অস্বস্তিতে ছিল স্বাগতিক বাংলাদেশ। যদিও টাইগাররা আজ বুধবার (৫ এপ্রিল) দ্বিতীয় দিনের প্রথম সেশন পুরোটাই কাজে লাগিয়েছে।

অধিনায়ক সাকিব আল হাসান ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের রানবন্যায় প্রথম সেশনের নিয়ন্ত্রণ স্বাগতিকদের দখলে। সাকিব-মুশফিকের দ্বৈত অর্ধশতকে গড়েছেন ১২৭ রানের জুটি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত আইরিশদের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৭০ রান।

এর আগে এদিন সকাল ১০টায় মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ব্যাট করতে নামেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। যদিও মুমিনুল ক্রিজে থিতু হতে পারেননি। প্রথম দিন ১২ রানে অপরাজিত থাকা মুমিনুল আজ করেছেন মাত্র ৫ রান। ৪ দিয়ে দিন শুরু করা এই লিটল মাস্টার মার্ক অ্যাডায়ারের বলে সংযোগ করতে ব্যর্থ হয়ে ১৭ রানে বোল্ড হয়ে ফেরেন।

এরপর অবশ্য তেমন ভাবতে হয়নি সাকিবদের। অধিনায়কের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি করেন মুশফিক। সাকিব আক্রমণাত্মক হলেও মুশফিক খেলেছেন ধীরে-সুস্থে। তবে তিনিও বেশি বল ব্যয় করেননি। মাঝেমধ্যে চার হাঁকিয়ে তিনি টেস্ট মেজাজ দূর করেন।

অন্য প্রান্তে সারাক্ষণই ১০০ স্ট্রাইক রেটে ব্যাট চালাতে থাকেন সাকিব। পরপর দুই বলে চারের বাউন্ডারিতে মাত্র ৪৫ বল তিনি ৩১তম অর্ধশতকের দেখা পান। অপর দিকে মুশফিকের ২৬তম ফিফটি আসে ৬৭ বলে।

লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে মুশফিক ৫৩ এবং সাকিব ৭৪ রানে অপরাজিত ছিলেন। একই সঙ্গে আয়ারল্যান্ডের করা রানের চেয়ে বাংলাদেশ মাত্র ৪৪ রানে পিছিয়ে আছে। লাঞ্চ বিরতি থেকে ফিরেই দ্রুতই লিড বাড়ানোর চেষ্টা থাকবে বাংলাদেশের অন্যতম সেরা এই জুটির।

এর আগে গতকাল প্রথম ইনিংসের শুরুতে ব্যাট করতে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত এবং তামিম ইকবাল। তবে শুরুতেই গোল্ডেন ডাকে ফিরে যান শান্ত। এরপর দিনের শেষ বলে বিদায় নেন তামিমও। যার কারণে আইরিশদের মাত্র ২১৪ রানে আটকে দেওয়ার পরও বাংলাদেশের জন্য দিনটি পুরোপুরি উজ্জ্বল ছিল না। সফরকারীদের অল্প রানে আটকে দেওয়ার পথে টাইগার স্পিনার তাইজুল ইসলাম ৫টি উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড