• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম সেশনে তিন আইরিশ ব্যাটারকে ফিরিয়ে দিল টাইগাররা

  ক্রীড়া প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২৩, ১২:২০
প্রথম সেশনে তিন আইরিশ ব্যাটারকে ফিরিয়ে দিল টাইগাররা
উইকেট পেয়ে উদযাপন করছেন শরিফুল ইসলাম (ছবি : ক্রিক ইনফো)

ব্যাট করার জন্য বেশ ভালো উইকেটে টস জিতে ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই সফরকারী আয়ারল্যান্ড। স্বাগতিক বাংলাদেশের আগ্রাসী অ্যাপ্রোচে শুরুতেই ব্যাকফুটে চলে গেছে তারা। প্রথম সেশনে হারিয়ে ফেলেছে তিন উইকেট, বাড়েনি রানের গতিও।

আজ মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টের প্রথম সেশন বাংলাদেশের। আগে ব্যাটিং বেছে ২৬ ওভারে ৩ উইকেটে ৬৫ রান তুলেছে আইরিশরা। এবার ১৮ রানে অপরাজিত আছেন হ্যারি টেক্টর, ৯ রান করে তার সঙ্গী কার্টিস ক্যাম্ফার। একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন।

টস জিতে ব্যাট করতে নেমে সতর্ক শুরু এনেছিলেন জেমস ম্যাককুলাম আর মুরে কমিন্স। শুরুতেই আঘাত হানতে চারটি স্লিপ, একটি ওয়াইড স্লিপ নিয়ে আক্রমণ করতে থাকে বাংলাদেশ।

বেশিক্ষণ প্রতিরোধ গড়তে পারেননি আইরিশ দুই ওপেনার। পঞ্চম ওভারে কমিন্সকে এলবিডব্লিউতে কাবু করেন শরিফুল ইসলাম।

অধিনায়ক বালবার্নিকে নিয়ে আরও কিছুক্ষণ চালিয়ে যান ম্যাককুলাম। জুটিটা বেড়ে উঠার আভাস দিতেই অবশ্য নিভে যায়। ইবাদতের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন ম্যাককুলাম। ২৭ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা।

দ্বিতীয় উইকেটে প্রতিরোধের চেষ্টায় ছিলেন বালবার্নি-টেক্টর। আইরিশ অধিনায়ককে অনেকটা থিতুও মনে হচ্ছিল। প্রথম সেশনটা আর কোন বিপর্যয় ছাড়া পার করে দেওয়ার কাছে ছিলেন তারা।

যদিও তাইজুল ইসলামের বলে সুইপ করতে গিয়ে বিপদটা ডেকে আনেন বালবার্নি। ভেতরে ঢোকা বলে পায়ে লাগিয়ে এলবিডব্লিউতে কাবু হয়ে যান তিনি। ভেঙে যায় ২১ রানের ছোট্ট জুটি। ৫০ বলে ১৬ করে ফেরেন বালবার্নি। ৪৮ রানে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড।

লাঞ্চ বিরতির আগে বাকিটা সময় টেক্টরের সঙ্গে দাঁড়িয়ে যান ক্যাম্ফার। চতুর্থ উইকেটে ১৭ রান তুলে অবিচ্ছিন্ন আছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড