• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পল স্টার্লিং দাপটে হোয়াইট ওয়াশের হাত থেকে রক্ষা আইরিশদের

  ক্রীড়া ডেস্ক

৩১ মার্চ ২০২৩, ১৭:২০
পল

ওয়ানডে সিরিজের হারের পর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ধবলধোলাই হওয়ার পথে ছিল আইরিশরা। দুর্দান্ত ফর্মে থাকা টাইগার টিম হঠাৎ যেন খেই হারালো। সিরিজের ৩য় এবং শেষ টি-টোয়েন্টিতে বড় ব্যবধানে জয় নিশ্চিত করেছে আয়্যারল্যান্ড।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় ৭৭ ও ২২ রানে হেরে সিরিজ হাতছাড়া করে সফরকারীরা।

শুক্রবার হোয়াইটওয়াশ এড়ানোর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সে করে আইরিশরা।

বাংলাদেশকে ১৯.২ ওভারে ১২৪ রানে অলআউট করে সহজ টার্গেট তাড়ায় ৩৬ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায়। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ফলাফল ২-১ করে নেয়।

টস জিতে প্রথমে ব্যাট করে শামীম হোসেন পাটোয়ারীর ৫১ রানের দায়িত্বশীল ইনিংসে ভর গরে ১৯.২ ওভারে ১২৪ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে ৪২ বলে ৫টি চার আর ২টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৫১ রান করেন শামীম।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব। আগে ব্যাটিংয়ে নেমে একের পর এক উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১২৪ রানে নিজেদের দৌড় শেষ করে।

১২৫ রানের লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছেন আইরিশ দুই ওপেনার। তবে দলীয় ১৭ রানে তৃতীয় ওভারেই রস এডায়ার আউট হয় তাসকিনের বলে।

এরপর টাকারকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন স্টার্লিং। তবে ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসেই তাকে তুলে নেন শরীফুল ইসলাম। দলীয় স্কোর তখন ৪১।

এরপর ঝড় তুলেছেন আইরিশ ওপেনার স্টার্লিং। দুর্দান্ত ব্যাটিংয়ে ৩১ বলে স্পর্শ করেছেন হাফ সেঞ্চুরি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস। এই অভিজ্ঞ ওপেনারকে সাজঘরে ফিরিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অভিষেক উইকেট শিকার করেছেন রিশাদ হোসেন।

শেষমেশ ১৪ ওভারেই ফলাফল নিজেদের করে নেয় আইরিশরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড