• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব আল হাসান

  ক্রীড়া ডেস্ক

২৯ মার্চ ২০২৩, ১৭:৫৪
সাকিব আল হাসান

আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টি বাধায় ১৭ ওভারে নেমে আসা দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ তুলেছে ৩ উইকেটে রেকর্ড ২০২ রান। জবাবে সাকিবের ঘূর্ণিতে পড়ে পঞ্চাশের আগেই ৬ উইকেট হারিয়েছে আইরিশরা।

তাসকিন ইনিংসের প্রথম বলেই পল র্স্টালিংকে শূন্য রানে ফেরান। পরের ওভারে ৫ রান করা লরকান টাকারকে তুলে নেন সাকিব। এরপর ইনিংসের চতুর্থতম ওভারে রস এডায়ার ও গ্যারেথ ডিলানিকে আউট করেন তিনি। ষষ্ঠ ওভারে এসে হ্যারি টেক্টরকে (২২) বোল্ড ও জর্জ ডকরেলকে লেগ বিফোর করেন সাকিব। সাকিব ৪ ওভারে ২২ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। টি-টোয়েন্টিতে এখন তিনিই সর্বোচ্চ উইকেটের মালিক। ১৩৬ উইকেট নিয়ে সবার উপরে অবস্থান করছেন সাকিব। তার পরেই ১৩৪ উইকেট নিয়ে ২য় অবস্থানে আছেন নিউজিল্যান্ডের টিম সাঊদি এবং ৩য় অবস্থানে আফগানিস্থানের রশিদ খান (১২৯)।

টস হেরে ব্যাট করতে নেমে তাণ্ডব দেখিয়েছেন লিটন দাস, রনি তালুকদার ও সাকিব আল হাসান। ওপেনিং জুটিতে লিটন ও রনি ৯.২ ওভারে ১২৪ রানের জুটি গড়েন। টি-২০ ফরম্যাটে নিজেদের দ্রুততম শতরানের এবং দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি গড়েন তারা।

আউট হওয়ার আগে রনি তালুকদার ২৩ বলে ৪৪ রান করেন। অপরপ্রান্তে থাকা লিটন সাজঘরে ফেরার আগে ৪১ বলে খেলেন ৮৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংস।

১৮ বলে ৫০ রান পূর্ণ করে লিটন দেশের হয়ে মোহাম্মদ আশরাফুলের ২০ বলে ফিফটির রেকর্ড ভেঙে দেন। ২৪ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন সাকিব। তাওহীদ হৃদয় আউট হওয়ার আগে ১৩ বলে করেন ২৪ রান।

আয়ারল্যান্ডের হয়ে বেঞ্জামিন হোয়াইট কিছুটা ভালো বোলিং করেছেন। ৪ ওভারে ২৮ রান দিয়ে তিনি দুই উইকেট নিয়েছেন। মার্ক এডায়ার ৪ ওভারে দিয়েছেন ৫২ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। গ্রাহাম হিউম ৩ ওভারে ৪৯ রান খরচা করেছেন। গ্যারেথ ডিলানি ২ ওভারে দিয়েছেন ২৪ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড