• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফর্মে ফিরেই কোহলিকে চোখ রাঙাচ্ছেন শান্ত

  ক্রীড়া ডেস্ক

১৫ মার্চ ২০২৩, ১৭:১৬
ফর্মে ফিরেই কোহলিকে চোখ রাঙাচ্ছেন শান্ত
নাজমুল হোসেন শান্ত ও (ফাইল ছবি)

বাইশগজে স্বপ্নের মতো সময় কাটছে নাজমুল হোসেন শান্তর। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশের স্বাদ দেওয়ার নেপথ্য নায়ক টাইগার এ বাঁহাতি ব্যাটার। সিরিজজুড়ে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে সিরিজ সেরার পুরস্কারও জিতেছেন শান্ত। এর আগে ওয়ানডে সিরিজেও ধরে রেখেছিলেন ধারাবাহিকতা। এবার তারই ছাপ দেখা গেল আইসিসির হালনাগাদকৃত টি-টুয়েন্টির ব্যাটার র‍্যাকিংয়ে। দুরন্ত ফর্মে থাকা শান্ত র‍্যাকিংয়ে বড় লাফ দিয়েছেন। তার চেয়ে একধাপ ওপরে আছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। পয়েন্ট ব্যবধানে বলতে গেলে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শান্ত।

আজ বুধবার (১৫ মার্চ) আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত আপডেট র‍্যাকিং অনুযায়ী, টি-টুয়েন্টি ব্যাটারদের তালিকায় ৬৮ ধাপ উন্নতি হয়েছে শান্তর। ৫৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা ষোলতম স্থানে এই ব্যাটার।

এ দিকে ৬১২ পয়েন্ট নিয়ে ১৫তম অবস্থানে আছেন বিরাট কোহলি।

ফর্মে ফিরেই কোহলিকে চোখ রাঙাচ্ছেন শান্ত

টি-টুয়েন্টি ব্যাটারদের র্যাংকিংয়ে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সেরা অবস্থানে রয়েছেন শান্তই। বাংলাদেশের অন্য ব্যাটারদের মধ্যে উন্নতি করেছেন লিটন দাস। তিনি ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টুয়েন্টিতে ক্যারিয়ার সেরা ৭৩ রানের ইনিংস খেলেছেন। ৫৬৬ রেটিং পয়েন্ট নিয়ে তার বর্তমান অবস্থান ২২ নম্বরে।

এছাড়া সেরা পাঁচ ব্যাটারের তালিকায় কোনো নড়চড় হয়নি। ৯০৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষেই আছেন ভারতীয় তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। এছাড়া দুই ও তিনে আছেন যথাক্রমে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড