• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বচ্যাম্পিয়নরা টাইগারদের বশ মানলেন

  ক্রীড়া ডেস্ক

০৯ মার্চ ২০২৩, ১৮:৫২
বাংলাদেশ

বিশ্ব চ্যাম্পিয়নদের সামনে দ্বিতীয় বারের সাক্ষাত টাইগারদের। পাত্তাই পেল না ইংলিশরা। দুই ওভার বাকি থাকতেই বাটলার বাহিনীদের সাকিবরা হারিয়েছেন ৬ উইকেটে। এতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন শান্ত। মাত্র ৩০ বলে এই রান করেন তিনি। এছাড়া তৌহিদ হৃদয় ২৪ ও রনি তালুকদার ২১ রান করেন। শান্ত-হৃদয়ের জুটি বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেয়। মাত্র ৩৯ বলে ৬৫ রান আসে এই জুটি থেকে। এরপর সাকিব-আফিফের ব্যাটে ভর করে বাংলাদেশ জয় পায় টাইগাররা।

শুরুতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২০ ওভারে থেমেছে ৬ উইকেটে ১৫৬ রান তুলে। ১৫৭ রানের লক্ষ্যে নেমে রনি-লিটনে উড়ন্ত সূচনা পায় স্বাগতিকরা। তবে আদিল রশিদের গুগলিতে ১৪ বলে ২১ রান করে ফেরেন রনি। ১০ বলে ১২ রান করে ফিরে লিটন।

১১তম ওভারে দলীয় একশো পেরোয় বাংলাদেশ। পরের ওভারেই ব্যক্তিগত ৫০ পূর্ণ করেন নাজমুল। তার ফিফটি মাত্র ২৭ বলে।

১৭ বলে ২৪ রান করে আউট হয় হৃদয়। নাজমুলের সঙ্গে হৃদয়ের জুটিতে ৩৯ বলে উঠে ৬৫ রান। ফিফটি করার পর আর টিকতে পারেনি শান্ত। ফেরার আগে ৩০ বলে ৫১ রান করেন তিনি। আফিফকে নিয়ে খেলা শেষ করেন সাকিব।

ইংলিশদের হয়ে ১টি করে উইকেট সংগ্রহ করেছেন জোফরা আর্চার, মঈন আলি, আদিল রশিদ এবং মার্ক উড।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ফিল সল্ট ও জস বাটলার উড়ন্ত শুরু দেন। সাকিব সহজ ক্যাচ ফেলে দিলে দীর্ঘ হয় তাদের জুটি। ফিল সল্টকে ফিরিয়ে ৮০ রানের জুটি ভাঙেন নাসুম আহমেদ। ৩৫ বলে ৩৮ রান করে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ধরা পড়েন সল্ট। এরপর সাকিব আল হাসানের শিকার হোন ডেভিড মালান।

বেন ডাকেট ও জস বাটলার দলকে এগিয়ে নিতে থাকেন। দলীয় ১৩৫ রানে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন ডাকেট। এর পরের ওভারেই ফেরেন বাটলার। ৪২ বলে ৬৭ রান করেন ইংলিশ অধিনায়ক। এরপর স্যাম কুরান, ক্রিস ওকস কেউই ইংলিশ তরীর হাল ধরতে পারেননি।

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নেন দুইটি উইকেট। এছাড়াও সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমানরা একটি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড