• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্ণশক্তির ইংলিশদের বধ করতে দুপুরে মাঠে নামছে টাইগাররা 

  ক্রীড়া ডেস্ক

০১ মার্চ ২০২৩, ১০:৫১
পূর্ণশক্তির ইংলিশদের বধ করতে দুপুরে মাঠে নামছে টাইগাররা 
বাংলাদেশ ও ইংল্যান্ডের ক্রিকেটাররা (ছবি : ইউএনবি)

দুই অধিনায়ক তামিম ইকবাল এবং জস বাটলার এক সঙ্গে পর্দাটা সরিয়ে দিলেন। এর মাধ্যমে উন্মোচন হলো ওয়ানডে সিরিজের ট্রফি। মধুমতি ব্যাংক লিমিটেড বাংলাদেশ-ইংল্যান্ড ট্রফি। এই ট্রফিটা জয়ের জন্যই আজ থেকে ময়দানি লড়াই শুরু করবে স্বাগতিক বাংলাদেশ এবং ইংল্যান্ড।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বেলা ১২টায় শুরু হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি এবং টি-স্পোর্টস। সিরিজটি সামনে রেখেই মঙ্গলবার রাতে উন্মোচন করা হলো ‘মধুমতি ব্যাংক লিমিটেড বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ-২০২৩’ এর ট্রফি।

ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটেই যা ভালো খেলে। ঘরের মাঠেই নয় শুধু, বিদেশের মাটি থেকেও সাফল্য তুলে এনেছে টাইগাররা। যে কারণে এবার ইংল্যান্ডের বিপক্ষে ঘরোয়া সিরিজটি নিয়ে বেশ আশাবাদী বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থকরা।

যদিও ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড নিজেদেরকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। আক্রমণাত্মক ক্রিকেট কাকে বলে সেটা কড়ায়-গন্ডায় বুঝিয়ে দিচ্ছে তারা। এমন এক পরিস্থিতিতে মিরপুরের স্লো এবং লো উইকেটে দুই দলের লড়াইটা কেমন হয়, সেটাই দেখার।

মঙ্গলবার রাতে রাজধানীর পাঁচ তারকা হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ও ইংলিশ অধিনায়ক জস বাটলার। দু'দলের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেও মিরপুরেই, ৩ মার্চ। এরপর ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে। একই ভেন্যুতে ৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পরে ১২ এবং ১৪ মার্চ মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ।

একনজরে দু’দলের ওয়ানডে স্কোয়াড :

বাংলাদেশ :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, তাইজুল ইসলাম এবং তৌহিদ হৃদয়।

ইংল্যান্ড :

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড