• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিফা দ্য বেস্ট'র সব পুরস্কারই আর্জেন্টিনার

  ক্রীড়া ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪৯
ফিফা দ্য বেস্ট

ফিফা দ্যা বেস্ট বিশ্বের ফুটবলপ্রেমীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পুরস্কার মঞ্চ। আর এবারের সে মঞ্চটি নিজেদের করে নিল লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।

সারা বিশ্বের বিভিন্ন দেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক, কোচ, সাংবাদিক আর সমর্থকদের ভোটে ফিফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়। সোমবার রাতে বর্ষসেরা ফুটবলারদের হাতেই পুরস্কার তুলে দেওয়া হয়।

ফিফা দ্যা বেস্টের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমার নাম থাকলেও ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলার হিসেবে মেসির নাম ঘোষিত হলো। মেসির হাতে পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

মোট সাত বার ফিফার বর্ষসেরার পুরস্কার পেলেন তিনি। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ টানা চারবার হয়েছিলেন ফিফা বর্ষসেরা। এরপর ২০১৫ এবং ২০১৯ সালে তিনি বর্ষসেরা হন।

সোমবার রাতে দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডসের আট ক্যাটাগরির চারটি পুরস্কার জিতে রাতটি নিজেদের করে নিয়েছে বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনা। মেসির পাশাপাশি নিজেদের বিভাগে বেস্ট হয়েছেন কোচ লিওনেল স্কালোনি, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও বেস্ট ফিফা ফ্যান অ্যাওয়ার্ড জিতেছেন আর্জেন্টাইন কার্লোস পাসকুয়াল।

বাকি চার বিভাগের মাঝে নারীদের বর্ষসেরা খেলোয়ারের তকমা জিতেছেন স্পেন ও বার্সেলোনার তারকা অ্যালেক্সিয়া পুতেয়াস। বর্ষসেরা নারী গোলরক্ষকের পুরস্কার উঠেছে ইংল্যান্ডের ইউরো জয়ী মেরি আর্পসের। ওই দলের কোচ সারিনা ভিগমান জিতেছেন বর্ষসেরা নারী কোচ।

সেরা গোলের 'পুসকাস অ্যাওয়ার্ডে' দ্য বেষ্ট হয়েছেন মারচিন ওলেকসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড