• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের আম্পায়ারিং নিয়ে মুখ খুলে বিপাকে কোচ সালাউদ্দিন

  ক্রীড়া প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২৩, ১১:৩৮
বিপিএলের আম্পায়ারিং নিয়ে মুখ খুলে বিপাকে কোচ সালাউদ্দিন
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ফাইল ছবি)

চলতি বিপিএলের আম্পায়ারিং নিয়ে প্রেস কনফারেন্সে মন্তব্যর কারণে কঠিন শাস্তি দেয়া হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। তার ম্যাচ ফির ৫০ ভাগ কেটে নেয়ার ঘোষণা দেয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে। সে সঙ্গে তার নামের পাশে ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

গতকাল রবিবার রাত ১০টা নাগাদ বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ শেষে কুমিল্লা কোচ সালাউদ্দিন যে মন্তব্য করেছেন, তা বিসিবি কোড অব কনডাক্টের লেভেল-২ এর আর্টিকেল ২.৭ বিরোধী।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে সালাউদ্দীন তার দোষ স্বীকার করেছেন এবং তাই কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি। কোচ সালাউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ আনেন অনফিল্ড আম্পায়ার ডেভিড মিলনস, মোর্শেদ আলী খান সুমন, থার্ড আম্পায়ার তানভির আহমেদ এবং চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান স্বপন।

ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে জাকের আলী অনিকের এলবিডব্লিউ নিয়ে বিতর্ক তৈরি হয়। আইসিসির ডিআরএস-এর নিয়মে এটা কোনোভাবেই আউট হয় না। কিন্তু বিসিবি তাদের বাইলজে আইসিসির নিয়ম পরিবর্তন করে নতুন নিয়ম যুক্ত করে দেয়; কিন্তু আনুষ্ঠানিকভাবে পরিবর্তনের কথা না জানানোয় অনেকেরই ধারণার বাইরে থেকে যায় বিষয়টা।

সে কারণেই সম্ভূত ওই ম্যাচ শেষে কুমিল্লার কোচ সালাউদ্দিন নিজের অসন্তুষ্টির কথা জানান। তিনি বলেছিলেন, সবাই খালি চোখে দেখলো ওটা আউট নয়; কিন্তু টিভি আম্পায়ার রিপ্লে দেখে আউট দিলেন। আম্পায়ারিং নিয়ে আমরা কিছু বলতে পারবো না। কারণ আমাদের হাত-পা বাধা।

কিছু না বললেও যেটুকু বলেছেন, সেটুকুতেই বিসিবির পক্ষ থেকে কঠোর শাস্তি দেয়া হলো সালাউদ্দিনকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড