• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

জাকিরের ফিফটিতে লিড নিল বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

২৪ ডিসেম্বর ২০২২, ১৩:১৯
জাকিরের ফিফটিতে লিড নিল বাংলাদেশ
বাংলাদেশ ও ভারতের খেলোয়াড়রা (ছবি : ক্রিক ইনফো)

চট্টগ্রাম টেস্টে হয় অভিষেক। প্রথম টেস্টেই নিজের জাত চেনান জাকির হাসান। হাঁকান দুর্দান্ত এক সেঞ্চুরি। বাঁহাতি এই ওপেনার আরও একবার বাংলাদেশকে টেনে নেওয়ার চেষ্টা করছেন।

এবার ঢাকা টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে টপ অর্ডারের ব্যর্থতার মাঝে জাকির হাঁকিয়েছেন অনবদ্য এক ফিফটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৯ ওভার শেষে বাংলাদেশ সংগ্রহ ৬ উইকেটে ১২৫ রান। জাকির ৫১ রানে আউট হলেও লিটন দাস ও সোহান এখনো আছেন অপরাজিত। বাংলাদেশের লিড ৩৮ রানের।

এই টেস্টে প্রথম ইনিংসেই ৮৭ রানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের শেষ বিকেলে দৃঢ়তা দেখিয়েছিলেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান। ৬ ওভারে বিনা উইকেটে ৭ রান তুলে দিন শেষ করেছিল বাংলাদেশ।

তবে তৃতীয় দিনের শুরুতেই বড় বিপদে পড়ে টাইগাররা। রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়েছেন শান্ত (৫)। এরপর মোহাম্মদ সিরাজের দারুণ এক ডেলিভারি মুমিনুলের ব্যাট ছুঁয়ে চলে গেছে উইকেটরক্ষক রিশাভ পান্তের হাতে। মুমিনুলও করেন ৫।

সাকিব আল হাসান আরও একবার সেট হয়ে আউট হয়েছেন। ৩৬ বলে ১৩ করে উনাদকাটের বলে এক্সট্রা কভারে সহজ ক্যাচ দিয়েছেন বাংলাদেশ দলপতি।

মুশফিকুর রহিমও দলের হাল ধরতে পারেননি। ৯ রান করে এলবিডব্লিউ হয়েছেন অক্ষর প্যাটেলের স্পিনে। ৪ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

এর আগে রিশাভ পান্ত আর শ্রেয়াস আইয়ারের ১৬৫ রানের এক জুটিতে ভর করে ভারত প্রথম ইনিংসে থামে ৩১৪ রানে। পান্ত ৯৩ আর আইয়ার করেন ৮৭ রান। মুমিনুল হকের ৮৪ রানে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২২৭।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড