• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার বিশ্বকাপ মিশনে এ যেন এক ‘নিঃসঙ্গ’ মেসি

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২২, ১১:১৫
আর্জেন্টিনার বিশ্বকাপ মিশনে এ যেন এক ‘নিঃসঙ্গ’ মেসি

নিজেদের ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপাখরা কাটাতে এবার কাতারকে পাখির চোখ করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এরই মধ্যে মধ্যপ্রাচ্যের দেশটিতে পৌঁছেও গেছে দলটি। আর সববারের মতো এবারের বিশ্বকাপেও আর্জেন্টিনার প্রাণভোমরা সেই মেসিই। তবে সব বারের মতো এবারের পার্থক্যটা হচ্ছে, পিএসজি তারকা এবার থাকবেন ‘নিঃসঙ্গ’ হয়ে!

দোহায় অবস্থিত কাতার বিশ্ববিদ্যালয়ে এবার বিশ্বকাপের ঘাঁটি গেড়েছে কোচ লিওনেল স্ক্যালোনির দল। ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, সেখানেই নিঃসঙ্গ হয়ে গেছেন মেসি। তার জন্য যে কামরা বরাদ্দ করা হয়েছে, সেখানে তিনি থাকবেন একাই।

যুব দল থেকে শুরু করে ২০২১ কোপা আমেরিকা, সবখানেই মেসি কারো না কারো সঙ্গে কামরা ভাগ করেছেন। তবে এবার তাতে ছেদ পড়ছে। কারণ মেসি সবচেয়ে বেশি যার সঙ্গে কামরা ভাগ করতেন, সেই সার্জিও আগুয়েরোই যে নেই এবার!

গেল বছর নতুন ক্লাব বার্সেলোনার হয়ে খেলতে নেমে কার্ডিয়াক অ্যারিথমিয়ায় আক্রান্ত হয়ে পড়েন তিনি। যে কারণে খেলা চলাকালেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় তাকে। এরপর ডাক্তাররা তাকে শোনান বড় এক দুঃসংবাদ। ক্যারিয়ারটাই শেষ হয়ে যায় তার, এরপর কান্নাভেজা চোখে ফুটবলকে বিদায় বলেন আর্জেন্টাইন তারকা।

সেই আগুয়েরো তাই এবার অনুমিতভাবেই নেই আলবিসেলেস্তেদের বিশ্বকাপ দলে। তাই মেসিও তার কামরাটা নতুন কারো সঙ্গে ভাগ করতে চাননি। বন্ধু সার্জিও আগুয়েরোর জায়গাটা তিনি দিতে চাননি কাউকেই।

আগুয়েরোর বিদায়ের আগ থেকেই আর্জেন্টিনা দলে মেসির খুব কাছেই দেখা যেত রদ্রিগো ডি পলকে। অ্যাটলেটিকো মাদ্রিদ মিডফিল্ডারই এবার বিশ্বকাপে মেসির সঙ্গে আগুয়েরোর জায়গাটা নেবেন, গুঞ্জন ছিল এমনই। তবে শেষমেশ সেই গুঞ্জন সত্য হয়নি। মেসি তার কামরা কারো সঙ্গে ভাগ না করারই সিদ্ধান্ত নিয়েছেন।

আলবিসেলেস্তে টিম ম্যানেজমেন্টও তার এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে, তাকে থাকতে দিয়েছে একাই। টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদক গাস্তন এদুল জানাচ্ছেন, বিশ্বকাপে মনোযোগ দিতে মেসি তার এই ‘একাকীত্বটা’ উপভোগ করছেন ভালোভাবেই!

মেসি একাই থাকছেন, ফলে আর্জেন্টিনা দলে আরও একজনের একটা বাড়তি কামরার প্রয়োজন পড়ে গিয়েছিল। পরে সে সমস্যার সমাধান দিয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। তিনি তার কামরা কোনো খেলোয়াড়ের সঙ্গে ভাগ না করে থাকছেন কোচিং স্টাফদের একজনের সঙ্গে। বাকি ২৪ খেলোয়াড় নিজেদের মধ্যে কামরা ভাগ করেই থাকবেন বিশ্বকাপ চলাকালে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড