• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

০৯ নভেম্বর ২০২২, ১৭:৪৫
পাকিস্তান

সেমিফাইনালে ওঠাই অনিশ্চিত ছিল পাক ক্রিকেট দলের। সেই পাকিস্তানই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে গেল নিউজ়‌িল্যান্ডকে উড়িয়ে দিয়ে। বুধবার সিডনিতে প্রথম সেমিফাইনালে সাত উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে বাবররা।

প্রথমে ব্যাট করতে নেমে নিউজ়িল্যান্ড ৪ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে। মিচেল অর্ধশত ও উইলিয়ামসনের ৪৬ রানে ভর করে এই রান করে কিউইরা। জবাবে মহম্মদ রিজ়‌ওয়ান এবং বাবর আজ়মের জোড়া হাফসেঞ্চুরিতে সাত উইকেট বাকি থাকতে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান।

প্রথম ওভারেই নিউজ়িল্যান্ডকে ধাক্কা দেয় পাকিস্তান। চতুর্থ বলেই শাহিন আফ্রিদির বলে আউট হোন ফিন অ্যালেন। নিউজ়িল্যান্ডের ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন কনওয়ে এবং কেন উইলিয়ামসন। শাদাব খানের দুর্দান্ত থ্রোতে ২১ রানেই ফিরে যান কনওয়ে।

ব্যর্থ হোন পরবর্তী ব্যাটার ফিলিপস। নওয়াজ়‌ের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেন তিনি। দ্বিতীয় স্পেলে বল করতে এসে নিউজ়িল্যান্ডকে আফ্রিদির ধাক্কা সইতে হলো। এবারের শিকার কিউয়ি অধিনায়ককে। চার উইকেটে ১৫২ রান করে নিউজ়‌িল্যান্ড।

ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, লকি ফার্গুসন, নিশাম, ইশ সোধি, মিচেল স্যান্টনার বুধবার পাকিস্তানের বিরুদ্ধে কোনো নামই কাজে আসলো না। পাওয়ার প্লে-তে ৫৫ রান তুলে ফেলে পাকিস্তান, এই প্রতিযোগিতায় যা তাদের সর্বোচ্চ। তার পরেও দু’জনের থামার কোনও লক্ষণ দেখা যায়নি।

স্পিনার আসার পর রানের গতি সাময়িক কমে। তার মাঝেই অর্ধশতরান করে ফেলেন বাবর। তবে শেষ পর্যন্ত উইকেটে টিকে থাকতে পারলেন না তিনি। ১৩তম ওভারে বোল্টের বলে মারতে গিয়ে মিচেলের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন ব্যক্তিগত ৫৩ রানে।

কিছু ক্ষণ পরে অর্ধশতরান করে ফেললেন রিজ়ওয়ানও। রিজওয়ান আউট হওয়ার পর হাল ধরেন হারিস ও শান মাসুদ। দল যখন প্রায় জয়ের বন্দরে, ফিরে যান হারিস। ইফতেখারকে নিয়ে বাকী কাজ সামলান শান মাসুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড