• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেমির ভাগ্য নিশ্চিতে পাকিস্তানকে মামুলি টার্গেট দিল টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

০৬ নভেম্বর ২০২২, ১১:৫৪
সেমির ভাগ্য নিশ্চিতে পাকিস্তানকে মামুলি টার্গেট দিল টাইগাররা
টাইগার ও পাকিস্তানি খেলোয়াড়রা (ছবি : ইএসপিএন)

পাকিস্তানের বিপক্ষে আজ বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার লড়াই। সেই লড়াইয়ের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। তার সিদ্ধান্তটাকে সঠিক প্রমাণের ইঙ্গিতই দিচ্ছিলেন শুরুর ব্যাটাররা। দশ ওভারেই তোলা হয়ে গিয়েছিল ৭০। তবে এরপরই এক ঝড়ে এলোমেলো হয়ে গেল ব্যাটিং লাইন আপ, বাংলাদেশ তাদের ইনিংস শেষ করেছে আট উইকেট ১২৭ রান তুলে।

অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে আজ লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তকে নিয়ে শুরু হয় বাংলাদেশের ইনিংস। তবে সে জুটিকে স্থায়ী করতে পারেননি লিটন, ব্যক্তিগত ১০ রান করে ফিরে যান এই ওপেনার। এরপর অবশ্য সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ইনিংস বড় করার কাজটা চালিয়ে যেতে থাকেন শান্ত। তবে দলীয় ৭৩ রানে ব্যক্তিগত ২০ রান করে ফেরেন সৌম্য। এরপরই শুরু হয় দলের ছন্দপতন।

বিতর্কিত আউটের জেরে ১ বলে ০ রানে ফিরেছেন সাকিব আল হাসান। এরপর অবশ্য বিশ্বকাপে নিজের দ্বিতীয় অর্ধ-শতক তুলে নেন শান্ত। তবে ইনিংস বড় করতে পারেননি রাজশাহীর এই ক্রিকেটার, ফিরে যান ৫৪ রান করে।

এরপরই শুরু হয় টাইগার ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। মিডল অর্ডার ব্যাটার মোসাদ্দেক হোসেন (৫), নুরুল হাসান সোহান (০) কেউই পারেননি ইনিংস মেরামত করতে। উল্টো দলকে বিপদে ফেলে ফিরেছেন প্যাভিলিয়নে।

আরেক মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যেতে থাকেন। লো অর্ডার ব্যাটার তাসকিন আহমেদ এদিন রান পাননি, ফিরেছেন ১ রানে। পরবর্তীতে অবশ্য নাসুমকে সঙ্গে নিয়ে আগাতে থাকেন আফিফ। তবে ব্যক্তিগত ৭ রানে আবার ফিরে যান নাসুম। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৮ উইকেটে বাংলাদেশ সংগ্রহ করে ১২৭ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড