• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টি নাকি আম্পায়াররা কাঁদিয়েছে টাইগারদের?

  ক্রীড়া ডেস্ক

০৩ নভেম্বর ২০২২, ১০:২৩
বৃষ্টি নাকি আম্পায়াররা কাঁদিয়েছে টাইগারদের?

প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ ও ভারতের ম্যাচ হবে আর তাতে বিতর্ক থাকবে না, এটা যেন হবার নয়। চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে এই দুই দলের এবারের লড়াইয়েও বিতর্ক জড়িয়ে থাকলো।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে জিতেছে ভারত। যে ম্যাচে বাংলাদেশ পেতে পারতো ৫টি অতিরিক্ত রান!

হ্যাঁ, ফেক ফিল্ডিংয়ের নিয়ম অনুযায়ী, ভারতকে ৫ রান পেনাল্টি বা জরিমানা করার কথা ছিল আম্পায়ারদের। কিন্তু অভিযোগ করেও তাতে সাড়া পায়নি বাংলাদেশ দল।

অক্ষর প্যাটেলের করা ইনিংসের সপ্তম ওভারে বাউন্ডারি লাইন থেকে থ্রো হওয়া একটি বল মাঠের মাঝামাঝি দাঁড়িয়ে ধরে ফের থ্রো করার ভঙ্গি করেন বিরাট কোহলি।

উইকেটে থাকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত তাৎক্ষণিক অভিযোগ করেন আম্পায়ারের কাছে। যদিও আম্পায়ার জানান, এমন কিছু তাদের চোখে পড়েনি।

ওই ওভার শেষেই বৃষ্টিতে বন্ধ হয় খেলা। বিরতির সময় বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামও আম্পায়ারদের সঙ্গে এটা নিয়ে কথা বলেন। কিন্তু আম্পায়াররা কোনো অভিযোগ আমলে নেননি।

আরও একটি অভিযোগ উঠেছে, ভেজা আউটফিল্ড নিয়ে। বৃষ্টির আগে বাংলাদেশ ভারতের থেকে ১৭ রানে এগিয়ে ছিল।

ওই সময় খেলা বন্ধ হলে জিতে যেত বাংলাদেশ। কিন্তু আম্পায়াররা ভেজা আউটফিল্ডের বিষয়টি আমলে না নিয়ে মাঠে নামিয়ে দেন দুই দলকে।

বাংলাদেশ দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ম্যাচ শেষে অভিযোগের সুরে বললেন, মাঠ যে ভেজা, আপনারাও দেখেছেন বাইরে থেকে আমারও দেখেছি।

তিনি আরও বলেন, ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যে, যখন আমরা কথা বলি… একটা ফেক থ্রো-ও ছিল। যেটায় ৫ রান পেনাল্টি হয়তো হতে পারতো। যেটা আমাদের দিকে আসতে পারতো। দুর্ভাগ্যবশত সেটাও আসেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড