• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ বল পর্যন্ত 'অঘটন' এর শঙ্কা ছিল, শেষমেশ ঘটেনি

  ক্রীড়া ডেস্ক

০২ নভেম্বর ২০২২, ১৮:৩০
আউট

বাংলাদেশকে হারিয়ে বৃষ্টি আইনে জিতে গেল ভারত। টানটান উত্তেজনার ম্যাচে রোহিত শর্মার দল জয় পেল ৫ রানে।

অধিনায়ক সাকিব আল হাসান টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। শুরুটা ভারতের মোটেই ভাল হয়নি। চতুর্থ ওভারেই হাসান মাহমুদের বলে ক্যাচ দিয়ে আউট হয় ভারতীয় অধিনায়ক তথা ওপেনিং ব্যাটার রোহিত শর্মা। তার আগের ওভারেই জীবন পেয়েছিলেন। জীবন ফিরে পেলেও সুযোগ কাজে লাগাতে পারলেন না।

রোহিত ফিরে যাওয়ার পর বিরাট কোহলি খেলতে নামে। অর্ধশতরান করার পরের বলেই ফিরে যায় রাহুল।

সাকিবের বলে আউট হয় সূর্যকুমার যাদব। অর্ধশতরান করেন কোহলি। ৬৪ রানে অপরাজিত থাকেন কোহলি। শেষ দিকে নেমে অশ্বিন একটি চার এবং একটি ছয়ের সাহায্যে ভারতের রান আরও কিছুটা বাড়িয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। লিটন দাস যেন ঠিক করেই রেখেছিলেন ভারতীয় বোলারদের উপরে শুরু থেকে শাসন করবেন। প্রথম ওভারে মাত্র দু’রান উঠল। কিন্তু আরশদীপের সিংহের ওভার থেকেই হাত খুলতে শুরু করলেন লিটন। আরশদীপের ওভারে উঠল ১২ রান। পরের ওভারে ভুবনেশ্বর দিলেন ১৬ রান। ষষ্ঠ ওভারে শামিও ১৬ রান দিলেন।

হঠাৎই বৃষ্টি এসে বাগড়া দিল খেলায়। লিটনের অর্ধশতরানের পরেই বৃষ্টি নামল। অ্যাডিলেডে এমনিতেই বৃষ্টির পূর্বাভাস ছিল। সেই সম্ভাবানা সত্যি করেই বাংলাদেশের ইনিংসের সপ্তম ওভারে নামল বৃষ্টি। তখন বাংলাদেশের স্কোর ৬৬-০। প্রায় আধ ঘণ্টা খেলা বন্ধ থাকল। সেটাই বাংলাদেশের ছন্দ নষ্ট করে দিল। ফিরে এসেই একের পর এক উইকেট হারাতে থাকল ভারত।

প্রথমেই সতীর্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে লিটন। দৃশ্যতই সতীর্থ নাজমুল হোসেনের উপর প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে পড়েন তিনি। এর পর বাংলাদেশের আর কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। তবে শেষ বলে জয়ের জন্য ৭ রান দরকার হয় বাংলাদেশের। কিন্তু ১ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সোহানদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড