• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবিশ্বাস্য-অতুলনীয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের নাটকীয় জয়

  ক্রীড়া ডেস্ক

৩০ অক্টোবর ২০২২, ১২:৩৯
শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের নাটকীয় জয়
বাংলাদেশ ও জিম্বাবুয়ের খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

টানটান উত্তেজনার ম্যাচে শেষ ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৬ রান। আর সেই ওভার করার জন্য ক্যাপ্টেন সাকিব আল হাসান বল তুলে দেন স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে।

তখন ব্যাট করছিলেন ব্রাড ইভান্স এবং রায়ান বার্ল। প্রথম বলে দিলেন ১ রান। এরপর দ্বিতীয় বলে ব্রাড ইভান্স ছক্কা হাঁকাতে গেলেন; তবে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বলটি তালুবন্দি করে নিলেন আফিফ হোসেন ধ্রুব। এ সময় ৪ বলে প্রয়োজন ছিল ১৫ রান।

এরপর তৃতীয় বলটি উইকেটরক্ষকের পেছন দিয়ে বাউন্ডারি মেরে দেন ব্রাড ইভান্স। আর চতুর্থ বলে দিলেন ছক্কা। তখন ২ বলে জিম্বাবুয়ের প্রয়োজন মাত্র ৫ রান। পঞ্চম বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে মিস করেন ইভান্স। বল ধরে স্ট্যাম্প ভেঙে দিতে মোটেও বিলম্ব করেননি নুরুল হাসান সোহান। ফলে ১ বলে প্রয়োজন হয় ৫ রান।

তখনই নাটক শুরু শেষ বলে জিম্বাবুয়ের ব্যাটার ব্লেসিং মুজারাবানি। শেষ বলেও উইকেট পেলেন মোসাদ্দেক। এবারও স্ট্যাম্পিং। আউট ধরে নিয়ে বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ের খেলোয়াড়রাও মাঠ ছেড়ে উঠে যায়। তবে শেষ পর্যন্ত রিপ্লাইতে দেখা যায়, বল স্ট্যাম্পে আসার আগেই বল ধরে ফেললেন উইকেট রক্ষক নুরুল হাসান সোহান।

থার্ড আম্পায়ার রিভিউ করে দিলেন নটআউট; এমনকি ঘোষণা করলেন নো বলের। ফলে এক রান যোগ হওয়ার পাশাপাশি দু’দলকে আবারও মাঠে নামিয়ে আনা হয় এবং ফ্রি-হিট দিয়ে শেষ বলটি করতে বলা হয়। শেষ বলে মুজারাবানি কোনো রান করতে পারেননি।

ব্রিসবেনের দ্য গ্যাবায় স্নায়ুক্ষয়ী এই ম্যাচে বাংলাদেশের করা ১৫০ রানের জবাব দিতে নেমে ১৪৭ রানে থেমে যায় জিম্বাবুয়ের ইনিংস। আর এতেই ৩ রানে নাটকীয় জয় ছিনিয়ে নিল টিম টাইগার্স।

বিস্তারিত আসছে…

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড