• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাতারের কাছে ৩ গোলে হারল বাংলার যুবারা

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৭
কাতারের কাছে ৩ গোলে হারল বাংলার যুবারা
কাতার ও বাংলার যুবা ফুটবলাররা (ছবি : সংগৃহীত)

বাহরাইনের বিপক্ষে ড্রয়ের পর ভুটানের বিপক্ষে জয় এশিয়ান কাপ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে দুর্দান্ত শুরু ছিল বাংলাদেশের। যদিও লিগের তৃতীয় ম্যাচে এসে ছন্দপতন হয়েছে লাল-সবুজ জার্সিধারী যুবাদের।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে বাহরাইনে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে হেরেছে গ্রুপের সবচেয়ে ফেভারিট দল কাতারের কাছে।

বাহরাইনের চেয়েও অনেক শক্তিশালী কাতারের যুবারা। তাই ম্যাচের আগে তারাই ছিল ফেভারিট। বাংলাদেশ অবশ্য শুরু থেকে প্রচণ্ড লড়াই করে খেলতে থাকে। ড্র করে একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারলে সেটা হতো বিশাল পাওয়া।

যদিও ৯০ মিনিটের লড়াইয়ে ২০২২ বিশ্বকাপ আয়োজক দেশের যুবাদের সঙ্গে আর কুলিয়ে উঠতে পারেনি রাশেদ পাপ্পুর শিষ্যরা। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও দুই গোল হজম করে তানভীর-নোভারা।

২৩ মিনিটে গোল করে এগিয়ে যায় কাতার। ডান দিক থেকে মোবারকের ক্রস থেকে বাংলাদেশের ডিফেন্সের ভুলে বল নিয়ন্ত্রণ নেন আহমেদ আল-রাউয়াই। তিনি ডান পায়ের শটে পরাস্ত করেন বাংলাদেশের গোলরক্ষককে। ৬০ মিনিটে গোলরক্ষকের দুর্বলতায় ২-০ ব্যবধানে এগিয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশটি।

দ্বিতীয় গোলটিও করেন আল-রাউয়াই। ম্যাচটি শেষ পর্যন্ত নিজের করে নেন আল-রাউয়াই। ইনজুরি সময়ে কাতার পেনাল্টি পেলে তিনি গোল করে দলের সহজ জয় নিশ্চিতের পাশাপাশি নিজের হ্যাট্রিক করে নেন।

বক্সের সামান্য বাইরে পাওয়া ফ্রি-কিক নিয়েছিলেন আল-রাউয়াই। বল লাগে দেওয়াল করে দাঁড়ানো নোভার হাতে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আল-রাউয়াই দারুণ শটে পরাস্ত করেন বাংলাদেশের গোলরক্ষক শান্ত কুমারকে।

এই হারে তিন ম্যাচে বাংলাদেশের সংগ্রহ চার পয়েন্ট। ৫ রানার্স আপ দলের একটি হয়ে চূড়ান্ত পর্বে ওঠার যে সম্ভাবনা জেগেছিল বাংলাদেশের তা আবার ফিকে হয়ে গেল।

বাংলাদেশ একাদশ

শান্ত কুমার রায়, শাহিন আহমেদ শাহিন, আজিজুল হক অনন্ত, শহিদুল ইসলাম, রাজিব হোসেন, তানভীর হোসেন, রফিকুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম, নাহিয়ান ও রাজন হাওলাদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড