• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটকীয় জয়ে মাঠ ছাড়ল লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৫
নাটকীয় জয়ে মাঠ ছাড়ল লিভারপুল
জয় উদযাপন করছেন লিভারপুলের ফুটবলাররা (ছবি : অধিকার)

ম্যাচে দাপট দেখিয়ে খেলল। প্রথমে এগিয়েও গিয়েছিল লিভারপুল। কিন্তু অল্প সময়ের মধ্যে গোল হজম করে এরপর পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল জার্গেন ক্লপের দল।

আয়াক্স যে প্রায় রুখেই দিয়েছিল গতবারের ফাইনালিস্টদের। তবে লিভারপুলকে শেষ মুহূর্তে স্বস্তি এনে দিয়েছেন জোয়েল মাতিপ। অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলের নাটকীয় জয় পেয়েছে অলরেডরা।

ম্যাচে দাপট দেখিয়েই খেলেছে লিভারপুল। ৫৮ ভাগ বল দখলে রেখে মোট ২৪টি শট নেয় তারা, যার মধ্যে ১০টি ছিল লক্ষ্যে। অপর দিকে ৩ শটের একটি লক্ষ্যে রাখতে পারে আয়াক্স।

শুরু থেকেই একের পর এক আক্রমণে আয়াক্সকে কোণঠাসা করে রাখে ক্লপের দল। এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি। ১৭তম মিনিটে দিয়োগো জটার পাস থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন মোহামেদ সালাহ।

যদিও এই লিড ধরে রাখতে পারে তারা মাত্র ১০ মিনিট। ২৭ মিনিটে মোহাম্মেদ কুদুসের শট ক্রসবারের লেগে জড়িয়ে যায় জালে। সমতা ফেরানোর উচ্ছ্বাসে ভাসে আয়াক্স।

৮৯ মিনিট পর্যন্ত লিভারপুল অনেক চেষ্টা করেছে এগিয়ে যেতে। কিন্তু আয়াক্সের সীমানা থেকে বল বেরই হচ্ছিল না। ৮৮তম মিনিটে লিভারপুলকে আটকে দেয় পোস্ট। সালাহর শট একজনের পায়ে লেগে গোলরক্ষকের ওপর দিয়ে গিয়ে পোস্টে লাগে।

পরের মিনিটেই অবশ্য স্বাগতিকদের হতাশা ভুলিয়ে দেন মাতিপ। তার হেড পাল্টা হেডে ফিরিয়ে দিয়েছিলেন দুসান তাদিস। তবে তার আগেই বল চলে যায় গোললাইন পেরিয়ে, রেফারি বাজান গোলের বাঁশি। শেষ মুহূর্তে নাটকীয় এক জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড