• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের ফাইনাল যাত্রা বাধা দিয়ে নিজেদের পথ প্রায় নিশ্চিত করল শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২২, ০০:১৩
এশিয়া কাপ

পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছেও হারল ভারত। ফলে এশিয়া কাপের ফাইনালে না যেতে পারা একদম নিশ্চিতই বলা চলে রোহিত শর্মাদের। কোহলীর ব্যর্থতার দিনে ভারতকে ৬ উইকেটে হারায় শ্রীলঙ্কা।

জয়ের জন্য ১৭৪ রানের তাড়া করতে হয় শ্রীলঙ্কাকে। আগ্রাসী মেজাজেই শুরু করেন শ্রীলঙ্কার দুই ওপেনার নিশাংকা এবং কুসাল মেন্ডিস। পাওয়ার প্লের ৬ ওভারে তারা তোলেন ৫৭ রান। শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন হয় ১১.১ ওভারে ৯৭ রানে। নিশাঙ্কা ৩৭ বলে ৫২ রান করে চাহালের বলে আউট হয়। দুই বল পরেই চাহাল শূন্য রানেই সাজঘরে ফেরালেন আসালঙ্কাকে। পর পর দুই উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। তিনি ৪ টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে করলেন ৩৭ বলে ৫৭ করে চাহালের বলে ফিরেন মেন্ডিস। তবে তার আগেই অশ্বিনের শিকার হয়ে ফিরেন গুনাথিকালা। শ্রীলঙ্কার ইনিংস টানলেন অধিনায়ক দাসুন শনাকা এবং ভানুকা রাজাপক্ষ। তারাই শেষ পর্যন্ত জয় এনে দিলেন শ্রীলঙ্কাকে। শেষ পর্যন্ত রাজাপক্ষ ২৫ এবং শনাকা ৩৩ রানে অপরাজিত থাকলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধেও টস হেরে প্রথমে ব্যাট করতে হয় রোহিতদের। কিন্তু ইনিংসের শুরুটা ভাল করতে পারেনি। শুরুতেই আউট হলেন লোকেশ রাহুল। মাত্র ৬ রানেই ফিরেন সাজঘরে। বিরাট কোহলীও শূন্য রানে আউট। মাত্র ১৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে ভারতীয় ইনিংসের হাল ধরেন অধিনায়ক রোহিত। সঙ্গে পেলেন সূর্যকুমার যাদবকে। আজ আগ্রাসী ছিলেন রোহিতই। করুণারত্নের বলে রোহিত আউট হতেই ছন্দ পতন হয় ভারতীয় ইনিংসের। ৪১ বলে ৭২ রান করলেন রোহিত। রোহিতের পর পরই সাজঘরে ফিরলেন সূর্যকুমারও। তার ব্যাট থেকে এল ২৯ বলে ৩৪ রান।

হার্দিক পাণ্ডিয়া আর ঋষভ পান্থ আউট হলেন ১৩ বলে ১৭ রান করে। অশ্বিন সাত বলে ১৫ রান করে অপরাজিত থাকলেন। দীপক হুডা ৩, ভুবনেশ্বর কুমার শূন্য রানে সাজঘরে ফিরলেন। আর্শদীপ অপরাজিত থাকেন এক রান করে। শেষ পর্যন্ত ভারতের রান দাঁড়ায় ৮ উইকেটে ১৭৩।

হাতে ১ বল বাকি রেখেই জয়ের বন্দরে নোঙর করে শ্রীলঙ্কা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড