• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি পাক-ভারত

  ক্রীড়া ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০২২, ১২:০৬
সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি পাক-ভারত
ভারত ও পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়করা (ছবি : ইএসপিএন)

রাজনৈতিক বৈরিতার কারণে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হয় না। ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রতীক্ষিত ভারত-পাকিস্তান লড়াই তাই দেখা যায় কালেভদ্রে।

এক একটি ম্যাচের জন্য চাতক পাখির মতো তাকিয়ে থাকতে হয় ক্রিকেটভক্তদের। তবে এবার যেন মেঘ না চাইতেই বৃষ্টি পেয়ে যাচ্ছেন তারা। এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ভারত আর পাকিস্তান।

সুপার ফোর পর্বে আজ রবিবার (৪ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

গত ২৮ আগস্ট এশিয়া কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সে লড়াইয়ে শেষ ওভারে গিয়ে ৫ উইকেট আর ২ বল হাতে রেখে জেতে ভারত।

পাকিস্তানের জন্য তাই সুপার ফোর পর্বের লড়াইটি এক অর্থে প্রতিশোধের। এমনিতেই মর্যাদার লড়াই। তার ওপর এক সপ্তাহ আগে হার। পাকিস্তান চাইবে যে করেই হোক প্রতিশোধ নিতে।

সাম্প্রতিক ফর্মের বিচারে অবশ্য এগিয়ে রয়েছে ভারতই। গ্রুপ পর্বে দুই ম্যাচই জিতে (পাকিস্তান আর হংকং) ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে রোহিত শর্মার দল নিশ্চিত করেছে শেষ চার।

হংকংকে গ্রুপ পর্বে ভারত হারায় ৪০ রানে। সেই তুলনা করলে অবশ্য পাকিস্তান নিজেদের এগিয়ে রাখতে পারে। হংকংকে তারা রীতিমত বিধ্বস্ত করে পা রেখেছে সুপার ফোরে।

শুক্রবার রাতে হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়ে ১৫৫ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ফলে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও ‘এ’ গ্রুপে রানার্সআপ হিসেবে সুপার ফোরের টিকিট পেয়ে যায় বাবর আজমের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড