• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দুই ম্যাচ দেখেই সমালোচনা করা কঠিন’

  ক্রীড়া ডেস্ক

০৮ আগস্ট ২০২২, ১১:৩৩
‘দুই ম্যাচ দেখেই সমালোচনা করা কঠিন’
বাংলাদেশ ও জিম্বাবুয়ের খেলোয়াড়রা (ফাইল ছবি)

চলমান জিম্বাবুয়ে সফরে টি-টুয়েন্টির পর ওডিআই সিরিজেও সুবিধা করতে পারেনি সফরকারী বাংলাদেশ দল। রবিবার দ্বিতীয় ওয়ানডেতে হেরে এক ম্যাচ আগেই সিরিজ খুইয়ে বসেছে তারা। দুই ম্যাচেই শুরুতে উইকেট হারিয়ে পরে জয় তুলে নিয়েছে দুর্বল জিম্বাবুয়ে।

তবু দুই ম্যাচ দেখেই ওয়ানডে দলের সমালোচনা করা ঠিক হবে না বলে মনে করছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। গেল কয়েক বছর যাবত ওয়ানডে দলের পারফরম্যান্স ভালো হওয়ায় এই সিরিজের ভুল শুধরানোর দিকেই মনোযোগ হেড কোচের।

রবিবার জিম্বাবুয়ের কাছে দ্বিতীয় ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেছেন, শেষ দুই দিনের পারফরম্যান্স নিয়ে ওডিআই দলের সমালোচনা করা কঠিন। বিশেষ করে গেল কয়েক বছরে তারা যেমন খেলছে। যদিও অনেক কাজ করার বাকি। তারা চারটি সেঞ্চুরি করেছে, আমরা একটিও করিনি। কোচিং স্টাফের সদস্য এবং দলের সবাই বড় শিক্ষা পেয়েছে। বিশ্বকাপ আসছে। ভাগ্যক্রমে এসব ম্যাচে পয়েন্ট নেই।

অথচ দুই ম্যাচেই দুর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়েকে চেপে ধরেছিল বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৬২ রানে ৩ উইকেট তুলে নিয়েও ৩০৩ রান বাঁচাতে পারেনি দল। আর দ্বিতীয় ম্যাচে ৪৯ রানে ৪ উইকেট হারিয়েও হেসে-খেলে বাকি পথ পাড়ি দিয়েছে জিম্বাবুয়ে। দুই ম্যাচে একই ভুল করায় নাখোশ বাংলাদেশ হেড কোচ।

তার মতে, দুটি ম্যাচেই (জিম্বাবুয়ে) ৬০/৩, ৪০/৪ ছিল। ছেলেরা চাপের সঙ্গে মানিয়ে নিতে পারেনি। বেশি আলগা বল করে ফেলেছে, ভুল ফিল্ডিংয়ে বল করেছে। ভুল অপশন বেছে নিয়েছে। তারা পরিশ্রম করছে অনেক, তবে ভুল থেকে শিক্ষা নিতে পারছে না। এটিই সবচেয়ে হতাশাজনক। এমন হলে ভালো দল আপনাকে শাস্তি দেবেই।

যদিও স্বাগতিকদের প্রাপ্য কৃতিত্ব দিতেও ভুল করেননি রাসেল ডোমিঙ্গো, জিম্বাবুয়েকে কৃতিত্ব দিতে হবে। বিশেষ করে রাজাকে। দুটি দারুণ ইনিংস খেলেছে চাপের মুখে। গতকাল হয়তো ২০ রান কম করেছি। আজও ২০ রানের মতো কম করেছি। আর বিকালে এমন স্কোর ডিফেন্ড করা খুবই কঠিন। তবে কোনো অজুহাত দিতে চাই না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড