• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিজ হারের লজ্জা এড়াতে মাঠে নামছে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

০৭ আগস্ট ২০২২, ১১:২১
সিরিজ হারের লজ্জা এড়াতে মাঠে নামছে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা (ফাইল ছবি)

টিম স্কোয়াডে চোটের মিছিল। ইনফর্ম ব্যাটসম্যান লিটন দাসকে হারানো সবচেয়ে বড় ধাক্কা বাংলাদেশ দলের জন্য, যখন কি-না বাইশ গজে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না গোটা দলের। চিরচেনা জিম্বাবুয়ে, তুলনামূলক সহজ প্রতিপক্ষ আর সহজ নেই। টাইগারদের কাছ থেকে টি-টুয়েন্টি সিরিজটি ছিনিয়ে নিয়েছে স্বাগতিকরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুটাও তামিম ইকবালের দলের হারে শুরু।

কুড়ি ওভারের সিরিজটি হাতছাড়া হয়েছে আগেই, এবার ওয়ানডে সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ। মূলত এ জন্য আজ রবিবার (৭ আগস্ট) স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে লাল-সবুজের প্রতিনিধিরা। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল ৯টা ১৫ মিনিটে, অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিট। ম্যাচটি সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসে।

টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ অবশ্য মনে করছেন এ ম্যাচেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। তার ভাষায়- খেলোয়াড় হিসেবে, ব্যক্তি হিসেবে, দলের সদস্য হিসেবে এমন সময়ের মধ্য দিয়ে আমিও গিয়েছি। তবে ব্যাপারটা হলো- কীভাবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে পারি। আমি নিশ্চিত ছেলেরা ঘুরে দাঁড়াবে। হারাটা কখনোই ভালো কিছু নয়, তবে এটি তো খেলার অংশ। আমি নিশ্চিত ছেলেরা আরও তরতাজা হয়ে ফিরে আসবে।

যদিও সিরিজ বাঁচানোর লড়াইয়ে লিটন দাসের সঙ্গে পাওয়া যাবে না দলের পেস বোলিং বিভাগের সেরা অস্ত্র মুস্তাফিজুর রহমানকে। অ্যাঙ্কেলের চোটে এ ম্যাচে বিশ্রামে চেতে হয়েছে এই বাঁহাতিকে। তবে স্বস্তি মিলেছে মুশফিকুর রহিম আর শরিফুল ইসলাম সুস্থ হওয়ায়।

দুই ক্রিকেটার ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই একাদশে পরিবর্তন আসবেই। হেরাথ ইঙ্গিত দিয়েছেন- আগের ম্যাচে কোনো বাঁহাতি স্পিনার না খেলানো বাংলাদেশ দল আজ দ্বিতীয় ওয়ানডেতে তাইজুল ইসলাম বা নাসুম আহমেদকে জায়গা দিতে পারে।

হেরাথের দাবি, একজন স্পিন কোচ হিসেবে একাদশে বাড়তি স্পিনার দেখতে চাই আমি। একই সঙ্গে আমাদের বিপক্ষ নিয়েও ভাবতে হবে পরিকল্পনা করতে হবে। আমি নিশ্চিত তাইজুল বা নাসুমের যেকোনো একজন কালকের ম্যাচে খেলবে।

উল্লেখ্য, আগের ম্যাচে ৪ বোলার নিয়ে খেলার মাসুল দিতে হয়েছে বাংলাদেশ দলকে। ৩০৪ রানের লক্ষ্য দিয়েও ৫ উইকেটে হারে সফরকারীরা। আজ দ্বিতীয় ম্যাচে বোলিং বিভাগেই মনোযোগ দিতে পারে দলটি। টপ অর্ডার ব্যাটসম্যান লিটন না থাকলেও তার জায়গা নিতে পারেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ :

তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড