• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

  ক্রীড়া ডেস্ক

০৬ আগস্ট ২০২২, ১১:২০
ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
হতাশ মুখে মাঠ ছাড়ছেন বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের যুবা ফুটবলাররা (ছবি : দ্য হিন্দু)

না, পারল না! ক্রিকেটের মতো ফুটবলেও আজ সমর্থকদের বুক আশা জাগিয়ে শেষ পর্যন্ত হতাশ করল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে সব ম্যাচ জিতে ফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি নোভা-মিরাজুলরা। শুক্রবার (৫ আগস্ট) ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশকে ৫-২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

গ্রুপ পর্বে এই ভারতকেই ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের যুবা ফুটবলাররা। যদিও ফাইনালে এসে সেই ভারতের বিপক্ষে আর পেরে উঠতে পারলো না তারা, অতিরিক্ত সময়ের শুরুর দিকে মাত্র ২ মিনিটের ব্যবধানে বাংলাদেশের প্রতিরোধ ভেঙে খানখান করে ফেলে ভারতীয়রা। শেষ পর্যন্ত ভারতের কাছে ৫-২ গোলের বড় ব্যবধানে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ ভঙ্গ হয়েছে বাংলাদেশ দলের ফুটবলারদের।

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সম্পূর্ণ টুর্নামেন্টে দুর্দান্ত খেলা বাংলাদেশকে ফাইনালে পাড়া-মহল্লার দল বানিয়ে দিল স্বাগতিক যুবারা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ভারতের সঙ্গে সমানে সমান লড়াই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। প্রথমে গোল হজম করে সেটিকে পরিশোধ করে দেয় তারা। এরপর প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়। আর দ্বিতীয়ার্ধে নিজেরা গোল করে এগিয়ে গেলেও ভারত সমতায় ফিরে আসতে খুব বেশি সময় নেয়নি।

পরে ২-২ গোলে নির্ধারিত সময় শেষ হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। মূলত এই অতিরিক্ত সময়েই সমস্ত প্রতিরোধ ভেঙে পড়ে বাংলাদেশের দুর্গ। শুরুতেই তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে বসে ভারতের অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। এরপর করে আরও এক গোল। সব মিলিয়ে ৫-২ গোলের ব্যবধানে জয় হয় তাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড