• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণ রাইয়ানের হাত ধরে বিশ্বমঞ্চে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

০৩ আগস্ট ২০২২, ১১:৪৫
তরুণ রাইয়ানের হাত ধরে বিশ্বমঞ্চে বাংলাদেশ
তরুণ পাওয়ারলিফটার রাইয়ান রহমান (ছবি : অধিকার)

ওয়ার্ল্ড পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ-২০২২ এর সাব জুনিয়র (৫৯ কেজি ওজনসীমা) ক্যাটাগরিতে এবার বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন রাইয়ান রহমান। তার মাধ্যমে প্রতিযোগিতাটিতে প্রথমবারের মতো উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা। বিশ্বমঞ্চে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে এক রকম উচ্ছ্বসিত ১৮ বছর বয়সী এই তরুণ।

বিষয়টি নিয়ে তিনি বলেন, বিশ্ব প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করতে পারা যে কারও জন্যই স্বপ্নের মতো ব্যাপার। আমার খুবই ভালো লাগছে। দেশের জন্য যেন ভালো কিছু করতে পারি সে জন্য সবার দোয়া চাই।

পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে সুযোগ পাওয়ার আগ পর্যন্ত রাইয়ানকে পাড়ি দিতে হয়েছে দীর্ঘ পথ। চ্যালেঞ্জের শুরুটা হয়েছিল ২০১৯ সালে। তখন অষ্টম শ্রেণিতে পড়ার সময় শরীরের অতিরিক্ত মেদ ঝরাতেই প্রথম জিমে যাওয়া শুরু করেন তিনি। ধীরে ধীরে সব প্রতিকূলতাকে পেছনে ফেলে বর্তমান অবস্থানে এসেছেন তিনি। তার এই লম্বা পথচলায় সঙ্গী ছিলেন কোচ তাহসিন আলী।

রাইয়ান সম্পর্কে কোচ তাহসিন আলী বলেন, রাইয়ানের সঙ্গে আমার পরিচয় হয় ২০২০ সালে। সে আমাদের কাছ থেকে প্রায়ই পরামর্শ নিত। তার শ্রম দেওয়ার এই আগ্রহ এবং চমৎকার শৃঙ্খলা দেখে আমি তাকে ন্যাশনাল পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ-২০২১ এ অংশগ্রহণের পরামর্শ দিই। অভিষেকেই রাইয়ান রানার আপ হয়। মূলত এরপর আর তাকে কখনো পেছনে ফিরে তাকাতে হয়নি।

উল্লেখ্য, ২৭ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর তুরস্কে অনুষ্ঠিত হবে ‘ওয়ার্ল্ড ক্লাসিক অ্যান্ড ইকুইপড সাব-জুনিয়র অ্যান্ড জুনিয়র পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ’। সূচি অনুযায়ী- বাংলাদেশের হয়ে রাইয়ান অংশগ্রহণ করবেন আগামী ৩১ আগস্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড