• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিম্বাবুয়ে সিরিজে টাইগারদের দল ঘোষণা

বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক, অধিনায়কত্ব পেলেন সোহান

  ক্রীড়া প্রতিবেদক

২২ জুলাই ২০২২, ২০:০৭
বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক, অধিনায়কত্ব পেলেন সোহান
ব্যাটিং করছেন নুরুল হাসান সোহান (ফাইল ছবি)

জিম্বাবুয়ে সফরে নুরুল হাসান সোহানকে টি-টুয়েন্টি অধিনায়ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্রামে পাঠানো হয়েছে তিন পাণ্ডব মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানকে। মাহমুদউল্লাহ রিয়াদের টি-টুয়েন্টি অধিনায়কত্ব নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রস্তুত নয় বিসিবি।

শুক্রবার (২২ জুলাই) সোহানকে অধিনায়ক করা ও মাহমুদউল্লাহ-মুশফিক-সাকিবদের বিশ্রামে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। টি-টুয়েন্টিতে বাংলাদেশের অষ্টম অধিনায়ক হতে যাচ্ছেন সোহান।

জিম্বাবুয়েতে অধিনায়ক হিসেবে শুরু করার আগ পর্যন্ত ৩৩টি টি-টুয়েন্টিতে ম্যাচ খেলে নুরুল হাসান সোহানের গড় ১২.৯০ আর স্ট্রাইকরেট ১১১.৯৮।

এদিন বিকালে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ দলের টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে বৈঠক করেন জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক। এ সময় রিয়াদকে তারা বিশ্রামের কথা জানান এবং জিম্বাবুয়ে সফরে টি-টুয়েন্টি দলের অধিনায়ক হিসেবে সোহানকে নির্বাচিত করেন।

বৈঠক শেষে জালাল ইউনুস বলেন, আমরা আজকে রিয়াদকে ডেকেছিলাম। তার সাথে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে। এর মধ্যে কিছু সিনিয়র ক্রিকেটারও থাকছে না। কিছু প্লেয়ারকে দেখার জন্য পাঠানো হচ্ছে। এই দলটা নেতৃত্ব দেওয়ার জন্য আমরা নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি।

সঙ্গে যোগ করেন জালাল, আমরা আজ মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি। এখানে আরও কিছু খেলোয়াড় নেই। মুশফিককেও জানানো হয়েছে, সাকিবও জানে। তাদের বলা হয়েছে এ জায়গায় আমরা নতুন কিছু খেলোয়াড়কে চেষ্টা করতেছি। এটা শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য।

টি-টুয়ান্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

টি-টুয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টুয়েন্টি সিরিজের মত এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড