• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ান ডে ক্রিকেটে আর দেখা যাবে না স্টোকসকে

  ক্রীড়া ডেস্ক

১৮ জুলাই ২০২২, ১৮:২৪
বেন স্টোকস

ক্রিকেট দুনিয়াকে চমকে দিয়ে একদিনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বেন স্টোকস। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামবে ইংল্যান্ড। ডারহামে সেই ম্যাচ খেলার পরেই একদিনের ক্রিকেটকে বিদায় জানাবেন ২০১৯ সালের বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডার। আগামী বিশ্বকাপে তাকে আর পাওয়া যাচ্ছে না।

নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে স্টোকস টুইটারে লিখেছেন, ‘মঙ্গলবার ডারহামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে নামতে চলেছি। তারপর এই ফরম্যাট থেকে আমি অবসর নেব। খুব কঠিন সিদ্ধান্ত। তবে ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে কাটানো প্রতিটি মুহূর্ত আমি মনে রাখব। একটা দুর্দান্ত অভিজ্ঞতার সাক্ষী থাকলাম। সিদ্ধান্তটা নেওয়া কঠিন হলেও, সতীর্থদের এটা জানিয়ে দিতে চাই যে, এই ফরম্যাটে হয়তো এরপর থেকে ১০০ শতাংশ দিতে পারতাম না। ইংল্যান্ডের জার্সিতে কারও খারাপ খেলার অধিকার নেই। তাই এমন সিদ্ধান্ত নিলাম। তবে টেস্টে ও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাব।'

২০১১ সালের ২৫ অগাস্ট ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। এখনও পর্যন্ত ১০৪টি ম্যাচ খেলে ২৯১৯ রান করেছেন। সর্বোচ্চ অপরাজিত ১০২। তিনটি শতরান এবং ২১টি অর্ধশতরান রয়েছে। মঙ্গলবার ১০৫তম এক দিনের ম্যাচ খেলতে নামবেন। তার পরেই অবসর নেবেন স্টোকস।

তবে সদ্য সমাপ্ত ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজে খুব একটা ভাল ছন্দে ছিলেন না। তিনটি ম্য়াচে মোট ৪৮ রান করেছেন। একটিও উইকেট পাননি। সম্প্রতি ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ‘দ্য হানড্রেড’ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড