• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্যান্টের সেঞ্চুরিতে ভারতের সিরিজ জয়

  ক্রীড়া ডেস্ক

১৮ জুলাই ২০২২, ০০:৩১
প্যান্ট

রবিবার ম্যাঞ্চেস্টারে ঋষভ প্যান্টের শতরান বুঝিয়ে দিল ভারত তার নতুন প্রজন্মের উপর এবার থেকে ভরসা রাখতে পারে। কারণ তারাও যে ম্যাচ জেতাতে জানে। তবে তিনি একাই নন, তার বিজয়ের দৌড়ে সঙ্গী ছিলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। আর এ জয়ের মধ্য দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ইংল্যান্ডের হয়ে ব্যাট করতে নেমে শূন্য রানেই ফিরে যান জনি বেয়ারস্টো এবং জো রুট। তবে এ কৃতিত্ব মুহাম্মদ সিরাজের। বুমরার জায়গায় সুযোগ পাওয়া সিরাজ কড়ায়-গণ্ডায় বুঝিয়ে দেন তার শক্তি। ভারতের শুভ সূচনাটা তিনিই করে দিয়েছিলেন।

তবে বেন স্টোকস এবং জেসন রয় ইনিংস গড়ার কাজটা শুরু করেছিলেন। কিন্তু সেই কাজে বাধা হয়ে দাঁড়ান হার্দিক পান্ডিয়া। দুজনকেই ফিরিয়ে দেন তিনি। অধিনায়ক জস বাটলার ক্রিজে আঁকড়ে পড়ে রইলেন। সঙ্গ দিলেন মইন আলি। দুজনে যোগ করেন ৭৫ রান। সেই জুটি ভাঙেন রবীন্দ্র জাডেজা। স্ট্যাম্পিংয়ের শিকার হন মইন।

এরপর লিয়াম লিভিংস্টোন এবং জস বাটলারকে এক ওভারে ফেরান হার্দিক। শেষের দিকে ক্রেগ ওভারটন ৩২ রান করেন। চাহাল নেন তিন উইকেট। ২৫৯ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড।

সেই রান তাড়া করতে নেমে ভারতের প্রথম দিকের ব্যাটাররা ফের ব্যর্থ। ধাওয়ান আউট এক রানে। রোহিত এবং বিরাট দুজনেই করেন ১৭ রান। তাদের তিন জনকেই ফিরিয়ে দেন রিচি টপলে। সূর্যকুমার যাদবও রান পাননি। তিনি ফেরেন ১৬ রানে। ৭২ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতকে ম্যাচ জেতালেন হার্দিক এবং ঋষভ।

বল হাতে চার উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৫৫ বলে ৭১ রান হার্দিকের। রবিবার প্যান্টের সাথে ১৩৩ রানের জুটি গড়েন হার্দিক। সেই জুটিই ভারতকে জয় এনে দেয়।

টেস্ট ক্রিকেটে পাঁচটি শতরান করলেও এক দিনের ক্রিকেটে প্যান্টের এটাই প্রথম শতরান। সেই শতরান ভারতকে শুধু ম্যাচ নয়, সিরিজ জিতিয়ে দিল। ১১৩ বলে ১২৫ রান করে অপরাজিত রইলেন প্যান্ট। ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ১৬টি চার এবং দুটি ছয় মারেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড