• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাইজুলের ঘূর্ণিতে ক্যারিবীয়রা থামল ১৭৮ এ

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০২২, ২৩:৪৯
ক্যারিবীয়

ওয়ানডেতে সুযোগ পেয়েই তাক লাগালেন তাইজুল। ১০ ওভারে ২৮ রান খরচ করে ৫ উইকেট নিয়ে ক্যারিয়ারসেরা বোলিং উপহার দিলেন বাঁহাতি এই স্পিনার।

তাইজুলদের সামনে দাঁড়াতে পারেনি ক্যারিবীয়রা। ১৭৮ রানেই গুটিয়ে গেছে তাদের ইনিংস। জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৭৯ রান।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজে তৃতীয়বারের মতো টস জিতেছেন তামিম ইকবাল। আগের দুই ম্যাচের মতো এবারও আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

প্রথম ওভারে ৪ রান খরচ করেন নাসুম। দ্বিতীয় ওভার মোস্তাফিজকে দিয়ে করানোর পর বল তুলে দেওয়া হয় তাইজুলের হাতে। নিজের প্রথম বলেই দারুণ এক টার্নিং ডেলিভারিতে কিংকে বোল্ড করেন তাইজুল।

ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই হোপকে আশাহত করে ফেরান সোহানের স্ট্যাম্পিংয়ের মাধ্যমে। যার সুবাদে তাইজুল পেয়ে যান দ্বিতীয় উইকেট।

মাত্র ১৬ রানে ৩ উইকেট হারিয়ে গভীর খাদে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে দ্রুত রান তোলার বদলে উইকেটে টিকে থাকা দিকে মনোযোগ দেন নিকোলাস পুরান ও ক্যাসে কার্টি। ইনিংসের ১৬তম ওভারে গিয়ে পূরণ হয় ক্যারিবীয়দের দলীয় পঞ্চাশ।

চতুর্থ উইকেটে দেখেশুনে ১২৮ বল খেলে দেন এই যুগল। যোগ করেন ৬৭ রান। এই জুটিটি অবশেষে ভাঙেন নাসুম আহমেদ।

এরপর রানের গতি আরও কমে যায় ওয়েস্ট ইন্ডিজের। ৩৪ ওভারে ১০০ ক্যারিবীয়রা। ওই সময় ৪৩ বলে মাত্র ১৬ রান তুলেছিলেন পুরান-রভম্যান পাওয়েল। পানি পানের বিরতির পর রানের গতি বাড়ানোর চেষ্টা করেন এই যুগল।

পাওয়েলকে তার ২৯ তম বল মুখোমুখি হতেই বোল্ড করেন তাইজুল। ৩৯তম ওভারে কেমো পলকে ফেরান তাইজুল। সোহান আরও একবার বিদ্যুৎগতিতে করেছেন স্টাম্পিং। ১২৫ রানে ৬ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

একটা প্রান্ত ধরে ছিলেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান। তাকেই নিজের পঞ্চম শিকার বানান তাইজুল। ১০৯ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৭৩ রান করা পুরানকে বোল্ড করেন তিনি।

এরপর শেষ উইকেটে ২৯ বলে ২৫ রান যোগ করেন আলজেরি জোসেফ আর রোমারিও শেফার্ড।

শেষ উইকেটটি নেন নাসুম। ওয়েস্ট ইন্ডিজ থামে ৪৮.৪ ওভারে ১৭৮ রানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: od[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড