• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুমিনুল চাইলে বিশ্রাম দিতে রাজি সাকিব

  ক্রীড়া ডেস্ক

২০ জুন ২০২২, ১২:৪৫
(ছবি: সংগৃহীত)

টেস্ট ক্রিকেটে টানা ব্যাটিং ব্যর্থতায় অধিনায়কত্ব হারিয়েছেন মুমিনুল হক। এবার সাকিব আল হাসানের নেতৃত্বেও নিজেকে হারিয়ে খুঁজছেন বাংলাদেশের এই টেস্ট বিশেষজ্ঞ ব্যাটার। একটানা এমন ব্যাটিং পারফরম্যান্সের পর মুমিনুলকে বিশ্রাম দেওয়ার কথা বলছেন কেউ কেউ। অ্যান্টিগা টেস্ট শেষে সাকিব জানালেন, কেবল মুমিনুল চাইলেই এমন সিদ্ধান্তে আপত্তি নেই তার।

শেষ ৬ টেস্টে ১১ ইনিংসে কেবল একটি ইনিংসে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মুমিনুল। ৩০ বছর বয়সী এই ব্যাটার বাকি দশ ইনিংসের চারটিতেই করেন শুন্য।

সবমিলিয়ে ব্যাট হাতে সময়টা খুবই কঠিন যাচ্ছে মুমিনুলের। নিজের এমন দুঃসময়ে অধিনায়ক সাকিবকে অবশ্য পাশে পাচ্ছেন মুমিনুল। তবে মুমিনুল চাইলেই কেবল তাকে বিরতি দেবেন সাকিব, পরের টেস্ট শুরুর আগে এ নিয়ে কিছুই ভাবছেন না তিনি।

অ্যান্টিগা টেস্ট শেষে সাকিব বলেন, ‘মুমিনুল বিরতি চাইলে সেটি হতে পারে। এটা আমার পক্ষে বলা মুশকিল। যেটা হচ্ছে, ওর সঙ্গে সব সময় কথা হয়। আবারও কথা হবে। ও যদি মনে করে ওর ব্রেক দরকার আছে, সেটা হতে পারে।’

‘এখন আসলে একটা ম্যাচ শেষ হওয়ার পরপরই কোনো সিদ্ধান্ত নেওয়াটা বা চিন্তা করাটা ভালো কিছু না। পরের দুইদিন আমাদের বিরতি আছে। এরপর যখন সেন্ট লুসিয়াতে অনুশীলন করব, ওই দিনই চিন্তা করব, আমাদের দলের জন্য কোনটা ভালো হতে পারে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ছয়টি বল খেলতে পেরেছেন মুমিনুল। কোনো রানই করতে পারেননি। দ্বিতীয় ইনিংসে তিনি খেলেন ১২ বল। মুমিনুলের আত্মবিশ্বাস যে কতোটা নড়বড়ে সেটারই যেন প্রমাণ ছিল সেই ১২টি বল।

ব্যাটের কানায় লাগা একটি বাউন্ডারি অবশ্য তিনি পেয়েছেন। এরপর কাইল মায়ার্সের ফাঁদে পড়ে লেগ বিফোরের শিকার হয়ে বিদায় নেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড