• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক দলের হয়ে খেলছেন সাকিব, কোহলী, বাবর!

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০২২, ১৪:২০
সাকিব আল হাসান, বিরাট কোহলী এবং বাবর আজম

একই দলের হয়ে খেলবেন সাকিব আল হাসান, বিরাট কোহলী এবং বাবর আজম! হতবাক হতেই পারেন। তবে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরিকল্পনা সফল হলে বাংলাদেশ, ভারত , পাকিস্তান আফগানিস্তানের ক্রিকেটারদের দেখা যেতে পারে এক ড্রেসিং রুমে।

রাজনৈতিক কারণে বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। আইসিসি বা এসিসির প্রতিযোগিতা ছাড়া এশীয় ক্রিকেটের পরাশক্তি এই দুই দেশকে দেখা যায় না। তবে এসিসির উদ্যোগে অ্যাফ্রো-এশিয়া কাপ শুরু হতে পারে। এশিয়ার সেরা একাদশের সঙ্গে খেলা হবে আফ্রিকার সেরা একাদশের।

২০০৫ সালে শুরু হলেও ২০০৭ সালের পর এই প্রতিযোগিতা আর হয়নি। ২০২৩ সালে আবার অ্যাফ্রো-এশিয়া কাপ আয়োজন করতে চায় এসিসি। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে একই দলের হয়ে খেলবেন রোহিত শর্মা, মহম্মদ রিজওয়ান, সাকিব আল হাসান, হাসারাঙ্গা, রশিদ খানরা। কোন দেশের কত জন ক্রিকেটার দলে সুযোগ পাবেন, বা কে নেতৃত্ব দেবেন, সে প্রশ্ন পরের।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে এশীয় একাদশ তৈরি হবে। এসিসির এক কর্তা প্রভাকরণ বলেছেন, ‘‘ক্রিকেট বোর্ডগুলো এখনও আমাদের নিশ্চিত করেনি। বিষয়টা পরিকল্পনার স্তরে রয়েছে। সংশ্লিষ্ট সব ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা কথা বলছি। আমাদের প্রধান লক্ষ্য ভারত-পাকিস্তানের সেরা ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল তৈরি করা।’’

এসিসির আশা অ্যাফ্রো-এশিয়া কাপ আয়োজন করতে সমস্যা হবে না। ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা এক দলের হয়ে খেললে স্পনসর বা সম্প্রচারকারী পাওয়া যাবে সহজে। ভারতীয় উপমহাদেশে ক্রিকেট নিয়ে নতুন উন্মাদনা তৈরি হবে। এসিসি কর্তারা মনে করছেন, এক দলের হয়ে খেলতে ক্রিকেটারদের বাধা দেবে না দুই দেশের বোর্ড। খেলার সঙ্গে রাজনীতি জুড়ে দেওয়া হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড