• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিছিয়ে থেকেও লড়াইয়ের আশা

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০২২, ১০:৩৪
(ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার অ্যান্টিগা টেস্টের প্রথম দিনে উইকেট পড়েছিল মোট ১২টি। দ্বিতীয় দিনে ১০টি। এমন গতিতে উইকেট পড়তে থাকতে বাংলাদেশ যদি দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ না পায় তাহলে তৃতীয় দিনেই ফল আসতে পারে। এমন সমীকরণের সামনে থেকে ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৫০ রান তুলেছে বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় ১৮ ও নাজমুল হোসেন শান্ত ৮ রানে অপরাজিত আছেন।

আরও ১১২ রান শোধ করার পর এগিয়ে যাওয়ার লড়াই করতে পারবে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে দলীয় অর্ধশতক পূর্ণ হলেও খুব আত্মবিশ্বাসী ব্যাটিং করতে পারেনি টপঅর্ডার। নড়বড়ে থেকেই ২০ ওভার ব্যাট করেছে সফরকারীরা।

ব্যক্তিগত ২২ রান করে আলঝারি জোসেফের দুর্দান্ত এক ডেলিভারির পর জসুয়া ডি সিলভার অসাধারণ ক্যাচে ফিরেছেন তামিম ইকবাল। নাইটওয়াচম্যান হিসেবে পড়ন্ত বিকালে নেমেছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু ২ রান করে স্লিপে দাঁড়িয়ে থাকা কাইল মায়ার্সের হাতে সহজ ক্যাচ দেন।

বাংলাদশের বোলিংয়ে দলীয় পারফরম্যান্সের প্রতিচ্ছবি দেখা গেছে। মিরাজ ঝলকে ওয়েস্ট ইন্ডিজ ২৭০ রানে অলআউট হয়। টাইগার ব্যাটারদের সামনে এখন আরেকটি বড় পরীক্ষা। ম্যাচ বাঁচাতে ব্যাটিংয়ে অসাধারণ কিছু করতে হবে বাংলাদেশকে।

প্রথম ইনিংসে ৬ শূন্যের পর অধিনায়ক সাকিব আল হাসানের ফিফটিতে ১০৩ রান তুলেছিল বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করেছে ১১২.২ ওভার। ‍সংগ্রহ আড়াইশ পেরিয়েছে। মিরাজ নিয়েছেন চার উইকেট। ইবাদত হোসেন ও খালেদ আহমেদ নিয়েছেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও সাকিব।

বাংলাদেশকে প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট করে প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ৯৫ রান তোলে ক্যারিবীয়রা। শেষ ৬৮ রানে ৭ উইকেট হারিয়ে তিনশর আগেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

খালেদের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন দুই দিন মিলিয়ে তিনবার বেঁচে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। মাত্র ছয় রানের আক্ষেপ নিয়ে ৯৪ রানে সাজঘরে ফিরে যান তিনি। আর ৬৩ রান করেন জার্মেইন ব্লেকউড।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড