• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ব্যাটারদের দায়িত্ব নিতে হবে, কেউ মুখে তুলে খাওয়াবে না’

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০২২, ১১:৪৩
সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)

অ্যান্টিগা টেস্টের প্রথম দিনেই ব্যাটিং ব্যর্থতায় অলআউট হয়েছে বাংলাদেশ। স্কোরবোর্ডে মাত্র ১০৩ রান তুলতে পেরেছে সাকিবের দল। স্বীকৃত চার ব্যাটারসহ দলের মোট ছয় জন ব্যাটার রানের খাতা খোলার আগেই ফিরে গেছেন, অর্থাৎ শুন্য রানে। ব্যাটারদের এমন ব্যর্থতায় চরম বিরক্ত বাংলাদেশের টেস্ট দলপতি সাকিব আল হাসান। একই সঙ্গে তিনি জানালেন, এমন ব্যর্থতার কোনও জবাবই নেই তার কাছে।

ইনিংস সর্বোচ্চ ৫১ রান করেছেন অধিনায়ক সাকিব নিজেই। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল দুজন। শুরুতে তামিম করেন ২৯ রান। মধ্যভাগে ১২ রান আসে লিটন দাসের ব্যাটে।

এমন হতশ্রী ব্যাটিং পারফরম্যান্সে যারপরনাই হতাশ সাকিব, 'এই পারফরম্যান্সের কোনোভাবে ব্যাখ্যা করার কোনো সুযোগ দেখি না। আমার কাছে কোনো ব্যাখ্যা নেই। আমি জানি না অন্য কারো কাছে আছে কি না। সাধারণত যেটা হয়, কোচ-অধিনায়কের কাজটা সহজ। ধরুন কেউ পারফর্ম করলো না, তাকে বাদ দিয়ে দেই।'

এই অলরাউন্ডার বলেন, 'সবচেয়ে সহজ কাজ কোচ, অধিনায়ক ও নির্বাচকদের। তুমি পারফর্ম করছো না, বাদ দিয়ে দিলাম। আসলে ব্যাটারদেরই দায়িত্ব নিতে হবে। তাদের কাজটা তাদেরই করতে হবে। কেউ এসে তাদের মুখে তুলে খাইয়ে দেবে না। আশা করি সেকেন্ড ইনিংসে এমনভাবে ঘুরে দাঁড়াবে যেন তারা এই ব্যর্থতা থেকে রিকভার করতে পারে। সেই চ্যালেঞ্জটা থাকবে।'

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ দিন তিন উইকেট করে পেয়েছেন জেইডেন সিলস এবং আলজারি জোসেফ। দুটি করে উইকেট নিয়েছেন কেমার রোচ এবং কাইল মেয়ার্স। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করেছে দুই উইকেটে ৯৫ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড