• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুঃস্বপ্নের ব্যাটিংয়ের পর বোলিংয়েও ম্যাড়ম্যাড়ে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০২২, ০৯:৪৫
ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

দিনের শুরুতেই বোঝা গিয়েছিল অত্যান্ত কঠিন সময়ের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। আগ্রাসী বোলিংয়ের পর ব্যাটে ধৈর্যের পরীক্ষা দিয়ে প্রথম দিনেই লিডের কাছে চলে গেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে দুই উইকেটে ক্যারিবীয়দের সংগ্রহ ৯৫ রান। আর ৮ রান করলেই বাংলাদেশকে ছুঁয়ে ফেলবে তারা।

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টের শুরুতেই অনেকটা পিছিয়ে পড়ে বাংলাদেশ। সাকিব আল হাসানের দলকে ১০৩ রানে অলআউট করে ব্যাট হাতেও দাপট দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

ধৈর্যের মূর্ত প্রতীক হয়ে অ্যান্টিগার ২২ গজে লড়েছেন স্বাগতিক দলের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। লিড বড় করার মিশনে রয়েছেন। অভিজ্ঞ এ ডানহাতি ওপেনার ১৪৯ বল খেলে অপরাজিত আছেন ৪২ রানে। মেরেছেন চারটি বাউন্ডারি।

আর ৪২ বল খেলে ১২ রানে অপরাজিত আছেন এনক্রুমাহ বোনের। তার ব্যাট থেকে চার এসেছে একটি। ৪৮ ওভার ব্যাট করে গড়ে ২ রান করে তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

৩২.৫ ওভারে গুটিয়ে যাওয়া বাংলাদশেকে প্রথম উইকেট পেতে অপেক্ষা করতে হয় ২৬ ওভারের বেশি। দলীয় ফিফটির আগে মুস্তাফিজুর রহমান ওয়েস্ট ইন্ডিজ ওপেনার জন ক্যাম্পবেলকে আউট করে এনে দেন প্রথম সাফল্য।

দলীয় ৭২ রানে রেইমন রেইফারকে দারুণ এক ডেলিভারিতে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে দুর্দান্ত ক্যাচ বানান ইবাদত হোসেন। ২৬ বলে ১১ রান করে ফেরেন এ ব্যাটার। দিনের বাকি সময়টা নিরাপদেই পার করেছেন ব্রেথওয়েট ও বোনের।

এর আগে, উইন্ডিজের বোলিং আক্রমণের কাছে নাস্তানাবুদ হয়ে দ্বিতীয় সেশনেই অলআউট হয় বাংলাদেশ। এদিন ডাক মেরেছেন ৬ ব্যাটার। রানের খাতা খুলতে না পারার তালিকায় রয়েছেন মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

এক প্রান্ত আগলে রেখে সাকিব আল হাসান তুলে নিয়েছিলেন হাফসেঞ্চুরি। অন্যদের মধ্যে ওপেনার তামিম করেছিলেন ২৯ রান। এছাড়া লিটনের ১২ রানের ইনিংস ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেনি আর কেউ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড