• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের জিম্বাবুয়ের প্রধান কোচ হলেন হাটন

  ক্রীড়া ডেস্ক

১৫ জুন ২০২২, ১৫:০০
ডেভ হাটন (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে হলে হলে বাছাই পর্বের বাধা পেরোতে হবে জিম্বাবুয়েকে। সেই পর্বে মাঠে নামার আগে নিজেদের সাবেক অধিনায়ক ডেভ হাটনকে কোচের দায়িত্ব দিলো দেশটি।

এর আগেও জিম্বাবুয়েকে কোচিং করিয়েছেন হাটন। নব্বই দশকের শেষ ভাগে দলটির দায়িত্বে ছিলেন তিনি। তার অধীনে ১৯৯৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে জিম্বাবুয়ে।

সেবারের আসরের গ্রুপ পর্বেই ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জিতে আসরের সুপার সিক্সে উঠেছিল তারা। কোচ হিসেবে আরও অভিজ্ঞতা আছে হাটনের। এর আগে ডার্বিশায়ার ও মিডলসেক্সের কোচও ছিলেন এই জিম্বাবুইয়ান।

৬৪ বছর বয়সী হাটনের ঠিক আগে জিম্বাবুয়ের প্রধান কোচের দায়িত্বে ছিলেন লালচাঁদ রাজপুত। তবে রাজপুতকে নিজেদের ক্রিকেট আঙিনা থেকে ঝেড়ে ফেলছে না জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

ইএসপিএনক্রিকইনফো'র প্রতিবেদনে উঠে এসেছে, অভিজ্ঞ এই কোচকে তারা রেখে দিচ্ছে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে। গত মার্চেই অবশ্য রাজপুতের সঙ্গে প্রধান কোচের চুক্তির মেয়াদও বাড়িয়েছিল জিম্বাবুয়ে।

যদিও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড বর্তমানে কোচিং স্টাফ নতুন করে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে। এই পরিকল্পনার অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে ব্যাটিং কোচ হিসেবে কোচিং স্টাফে ফিরিয়েছে তারা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড