• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‌্যাঙ্কিংয়ে ভারতকে টপকে চারে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১৩ জুন ২০২২, ১৯:৩৯
(ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার আগে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারতের নিচে অবস্থান ছিল পাকিস্তানের। আইসিসির প্রকাশিত র‌্যাঙ্কিংয়ের হালনাগাদে চিরপ্রতিদ্বন্দ্বীদের একধাপ পেছনে ঠেলে দিয়েছে বাবর আজমের দল।

সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা সময় পার করছে পাকিস্তান। শেষ পাঁচ ওয়ানডে সিরিজের চারটি নিজেদের করেছে দলটি। ইংল্যান্ডের কাছে ধরাশায়ী হলেও দক্ষিণ আফ্রিকা এবং ঘরের মাটিতে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতেছে।

জয়ের ধারাবাহিকতার উপহার পেল দলটি। ক্যারিবিয়ানদের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে চার পয়েন্ট এগিয়ে তালিকার চারে উঠেছে বাবর-রিজওয়ানদের পাকিস্তান। তাদের চেয়ে এক কম, ১০৫ রেটিং নিয়ে পাঁচে নেমে গেছে ভারত।

পাকিস্তানকে টপকে যাওয়ার সুযোগ খুব দ্রুতই পাবে ভারত। ২০১১ বিশ্বকাপজয়ী দলটি ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তিনটি করে ওয়ানডে খেলবে। এই সময়ে আর কোনো সিরিজ নেই পাকিস্তানের, দলটির পরবর্তী ওয়ানডে আগস্টে।

আইসিসির ওয়ানডে সুপার লিগ চক্রেও ভারতের চেয়ে উপরে আছে পাকিস্তান। ১৫ ম্যাচে ৯ জয় ও ৬ হারে ৯০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে তারা। তিন ম্যাচ কম খেলে ৮ জয় ও ৪ হারে ৭৯ পয়েন্ট ভারতের, রয়েছে ছয় নম্বরে। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড