• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ানডের পর টি-টুয়েন্টি সিরিজও জিতল আফগানরা

  ক্রীড়া ডেস্ক

১৩ জুন ২০২২, ১২:৩৬
আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার টি-টুয়েন্টির দৃশ্য (ছবি : সংগৃহীত)

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে দারুণ শুরু করেছিল আফগানিস্তান। এবার এক ম্যাচ হাতে রেখেই টি-টুয়েন্টি সিরিজও জিতে নিয়েছে রশিদ খানরা। সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে জিম্বাবুয়েকে ২১ রানে হারিয়েছে তারা।

এই ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছিল আফগানিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রানে থেমেছে জিম্বাবুয়ে। আফগানিস্তানের দেওয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে।

তারা দলীয় ১১ রানে ওপেনার ওয়েসলে মাধেভেরের উইকেট হারায়। এরপর দলের হাল ধরেন ইনোসেন্ট কাইয়া ও তাদিওয়ানাশে মারুমানি। এই দুজনে যোগ করেন ৫২ রান। মারুমানি ৩০ রান করে আউট হলে আবারও বিপদে পড়ে জিম্বাবুয়ে।

তারা দ্রুত হারায় অধিনায়ক ক্রেইগ আরভিনের (২) উইকেট। তিনি ফেরার পর হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার কাইয়া। সিকান্দার রাজা ২১ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেললেও যোগ্য সঙ্গ দিতে পারেননি কাইয়াকে। শেষদিকে রায়ান বার্ল (০) ও রেজিস চাকাভা দ্রুত ফিরলে আর জয় পাওয়া হয়নি জিম্বাবুয়ের।

কাইয়া শেষ পর্যন্ত আউট হয়েছেন ৫৪ রান করে। আফগানিস্তানের হয়ে দুটি উইকেট নিয়েছেন রশিদ খান। একটি করে উইকেট পেয়েছেন ফজল হক ফারুকি, নিজাত মাসুদ, মোহাম্মদ নবি ও করিম জানাত।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে হজরউতউল্লাহ জাজাইয়ের ২৮, নাজিবউল্লাহ জাদরানের ৫৭ ও মোহাম্মদ নবির অপরাজিত ৪৩ রানে বড় পুঁজি নিশ্চিত করে আফগানরা। জিম্বাবুয়ের হয়ে ২টি উইকেট নেন টেন্ডাই চাতারা, একটি করে উইকেট পেয়েছেন লুক জাঙ্গ ও রায়ান বার্ল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড