• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাট-বলে ভালো প্রস্তুতি দেখাল টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১৩ জুন ২০২২, ১১:৩৯
ব্যাট-বলে ভালো প্রস্তুতি দেখাল টাইগাররা
ব্যাটিং করছেন টাইগার ওপেনার তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মূল সিরিজে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দীর্ঘদিন পর লাল বল হাতে নিয়েই উজ্জ্বল মোস্তাফিজুর রহমান; আর ব্যাট হাতে বড় রান পেয়েছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচটি নিষ্ফলা ড্র দিয়েই সম্পন্ন হয়। যেখানে প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহের পর দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৭ রান তুলে বাংলাদেশ। যেখানে প্রতিপক্ষ নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে করেছে ৩৫৯ রান।

ম্যাচের প্রথম দুইদিন মাঠে নামেননি মোস্তাফিজ। রবিবার (১২ জুন) শেষদিন বোলিংয়ে এসে প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন তিনি। সবমিলিয়ে ৬ ওভার বল করে তুলে নেন মোট তিনটি উইকেট। অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দিলেও প্রস্তুতি ম্যাচে তিনিও মাঠে নামেননি। যদিও আলাদাভাবে নেটে ব্যাটিং করে ব্যক্তিগত অনুশীলন সম্পন্ন করেছেন তিনি।

মোস্তাফিজের তিন উইকেট ছাড়াও এবাদতের ঝুলিতে গেছে তিন উইকেট। অন্য দুই পেসার খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজা একটি করে উইকেট শিকার করেছেন। আর স্পিনার মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেনরা ছিলেন একেবারেই উইকেটশূন্য।

পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে তামিমকে বিশ্রাম দিয়ে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে মুমিনুল হককে ওপেনিংয়ে পাঠায় টাইগাররা। এবারও ব্যর্থ সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর এবার তার ব্যাট থেকে আসে মাত্র চার রান।

এরপর তিন নম্বরে প্রমোশন দেওয়া হয় মেহেদি হাসান মিরাজকে। জয় ও মিরাজ মিলে বাকি সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন। এদিন মিরাজের ব্যাট থেকে আসে মোট ৩২ রান, আর জয় ৯ রান নিয়ে অপরাজিত থেকে যান। শেষে বাংলাদেশ মুমিনুলের ১ উইকেট হারিয়ে ৪৭ রান করার পর দুই দলই ম্যাচ ড্র মেনে নেয়।

আরও পড়ুন : ওমর সানীকে পিস্তল ঠেকিয়ে গুলির হুমকি জায়েদ খানের

এর আগে প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে শুরু থেকে শেষ পর্যন্ত লড়াই করে গেছেন তামিম। ইনিংস ঘোষণার সময় ২৮৭ বলে ২১ চার ও এক ছয়ের মারে ১৬২ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া নাজমুল শান্ত ৫৪ ও নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে মূল্যবান ৩৫ রানের ঝকঝকে ইনিংস।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড