• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চান রুশো 

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০২২, ১৬:৪৬
রিলে রুশো (ছবি: সংগৃহীত)

আবারও দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে চান রাইলি রুশো। কোলপাক চুক্তিতে ইংল্যান্ডে খেলতে যাওয়া এই ব্যাটার অবশ্য এর আগেও কয়েকবার জাতীয় দলে ফিরতে চেয়েছিলেন। যদিও তাকে সেই সুযোগ দেয়নি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

শেষবার ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছিলেন রুশো। এরপর ২০১৭ সালে তিন বছরের জন্য তার সঙ্গে চুক্তি করে ইংলিশ কাউন্টি দল হ্যাম্পশায়ার। এ কারণে রুশোর সমালোচনাও করেন তখনকার দক্ষিণ আফ্রিকার হেড কোচের দায়িত্বে থাকা রাসেল ডমিঙ্গো।

তারপর থেকে জাতীয় দলে আর খেলা হয়নি রুশোর। অথচ জাতীয় দলের হয়ে খেলা নিজের শেষ সিরিজেও ৭৭.৭৫ গড়ে ৩১১ রান করেন তিনি। রুশো অবশ্য শুধু কাউন্টি ক্রিকেটেই সীমাবদ্ধ থাকেননি।

বিপিএল, টি-টুয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টসহ দেশ-বিদেশে বিভিন্ন লিগে খেলে বেড়িয়েছেন। সাম্প্রতিক সময়েও দুর্দান্ত ফর্মে আছেন তিনি। ইংলিশ টি-টুয়েন্টি ব্লাস্টে সমারসেটের হয়ে ৯২.৬৬ গড় ও ১৯১.৭২ স্ট্রাইক রেটে ২৭৮ রান করেছেন তিনি।

জাতীয় দলে ফেরার ব্যাপারে রুশো বলেন, 'আমি আবারও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চাই। আমরা যদি এই ব্যাপারে সম্মত হতে পারি তাহলে বিদেশের মাটিতে খেলতে তো আর বাধা নেই। ২০১৬ তে যেমন ছিলাম সেই সময় থেকে ক্রিকেটার হিসেবে আমি শতভাগ ভালো অবস্থানে আছি। সাদা বলের ক্রিকেটে আমি বিশ্বসেরা ক্রিকেটারদের সঙ্গে তাল-মিলিয়ে খেলেছি।'

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩৬ ওয়ানডেতে ৩৮.৭১ গড়ে তিনটি সেঞ্চুরি ও সাতটি হাফ সেঞ্চুরিসহ এক হাজার ২৩৯ রান করেছেন রুশো। দেশের হয়ে ১৫টি টি-টুয়েন্টি খেললেও টেস্ট দলে কখনোই সুযোগ পাননি তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড