• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইম্বলডনের প্রাইজমানি বাড়ল

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০২২, ১৫:২৮
টেনিস গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট উইম্বলডন (ছবি: সংগৃহীত)

কয়েকদিন বাদেই মাঠে গড়াবে বছরের তৃতীয় টেনিস গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট উইম্বলডন। অল ইংল্যান্ড ক্লাবের এই টুর্নামেন্টের প্রাইজমানি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। ৫ দশমিক ৩ মিলিয়ন পাউন্ড প্রাইজমানি বেশি পাবে এবারের প্রতিযোগীরা।

বছরের তৃতীয় গ্র্যান্ডস্লামে রাশিয়া ও বেলারুসের কোনো প্রতিযোগী থাকছে না। এ কারণে পুরুষ ও নারী এককের শীর্ষ কয়েকজন প্রতিযোগী ছাড়াই মাঠে গড়াবে উইম্বলডন। স্বাভাবিক রং হারিয়েছিলে টুর্নামেন্টটি। সেই আকর্ষণ বাড়াতেই হয়তো প্রাইজমানি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

২০২২ সালের এই আসর দিয়েই তিন বছর পর গ্যালারিতে বসে উইম্বলডন উপভোগ করতে পারবেন সমর্থকরা। সর্বশেষ ২০১৯ সালে উইম্বলডন গ্যালারিতে উপভোগ করার সুযোগ পেয়েছিল সমর্থকরা। মাঝের সময়টায় করোনা মহামারির কারণে সেবার আয়োজিত হয়নি এই ঐতিহ্যবাহী টুর্নামেন্ট।

২০২২ উইম্বলডন আসরের আগে পুরুষ ও নারী এককের শিরোপাজয়ী প্রতিযোগীরা প্রত্যেকে পেতেন ১ দশমিক ৭ মিলিয়ন পাউন্ড। তবে এবার থেকে বেড়ে তা দাঁড়াবে ২ মিলিয়ন পাউন্ডে। শুধু চ্যাম্পিয়ন নয়, প্রথম রাউন্ড থেকেই প্রতিযোগীদের প্রাইজমানি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে উইম্বলডন কর্তৃপক্ষ।

এই বিষয়ে অল ইংল্যান্ড ক্লাবের চেয়ারম্যান ইয়ান হিউইট বলেন, ‘প্রথম রাউন্ড থেকে শিরোপাজয়ী সবার প্রাইজমানি বাড়ানো হয়েছে। প্রাইজমানি বাড়িয়ে আমরা জানান দিয়েছি প্রতিযোগীরা আমাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ।’

চলতি বছরের ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত যুক্তরাজ্যে অনুষ্ঠিত হবে উইম্বলডন। সর্বশেষ আসরে শিরোপা জিতেছিলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড