• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামিমের দেড়শ ছাড়ানো ইনিংসের পর আগুন ঝরালেন এবাদত

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০২২, ১০:০২
তামিমের দেড়শ ছাড়ানো ইনিংসের পর আগুন ঝরালেন এবাদত
সেঞ্চুরি উদযাপন করছেন তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

উইন্ডিজ সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে আলো ছড়িয়েছেন দেশসেরা বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। এরপর ফিল্ডিংয়ে নেমে বল হাতে আগুন ঝরিয়েছেন ডানহাতি পেসার এবাদত হোসেন। যদিও বাকিরা তেমন একটা সুবিধা করে উঠতে পারেননি। সবমিলিয়ে পুরোপুরি মিশ্রভাবে চলছে টাইগারদের প্রস্তুতি।

শনিবার (১১ জুন) কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ১০৯ রানে এগিয়ে আছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৬৬ ওভার খেলে চার উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা।

ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে বলতে গেলে একাই শেষ পর্যন্ত লড়ে গেছেন ওপেনার তামিম ইকবাল। ১৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া হাফ সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্তও। যদিও বাকিদের কেউই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি।

শেষ পর্যন্ত ৯৭ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। ম্যাচের প্রথম দিন শেষে ৮২.৫ ওভার শেষে ৬ উইকেটে ২৭৪ রান ছিল টাইগার শিবিরের। এ দিন তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪০ রানের জুটি গড়ে ৯৯ বলে ৫৪ রান করে আউট হন শান্ত।

এছাড়া মাহমুদুল জয় ০, মুমিনুল হক ০, ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস ৪ ও মেহেদি হাসান মিরাজ আউট হন ৭ রান করে। এরা কেউই দুই অঙ্কের ঘরে না পৌঁছালেও ইয়াসির আলি রাব্বি করেছিলেন ১১ রান। আর তিনি এই রান করেই আহত হয়ে অবসরে যান। দিনের খেলা শেষে তামিমের সঙ্গে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৬ রান নিয়ে খেলতে নেমে ১৯ করে আউট হন তিনি।

এরপর নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩৫ রান। একের পর এক সঙ্গী হারালেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তামিম। ২৮৭ বলে ২১ বাউন্ডারি আর এক ছক্কায় ১৬২ রানের ঝকঝকে এক ইনিংস বেরিয়ে আসে বাঁহাতি এই ওপেনারের উইলো থেকে। যা টাইগারদের ৩০০ পার করিয়ে দেয়।

এরপর বোলিংয়ে নেমে শুরুতে তেমন একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। প্রেসিডেন্টস একাদশের দুই ওপেনার জেরেমি সোলোজানো ও ত্যাজনারায়ন চন্দরপল গড়েন ১০৯ রানের অনন্য এক জুটি। এরপর শিবনারায়ন চন্দরপলের ছেলে ত্যাজনারায়নকে (৫৯) ফিরিয়ে জুটি ভাঙেন রেজাউর রহমান রাজা।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

পরে নতুন স্পেলে ঘুরে দাঁড়ান এবাদত। ইনিংসের ৪৭তম ওভারে পরপর দুই বলে টেভিন ইমলাচ এবং অ্যালিক অ্যাথানাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। এর মাত্র চার ওভার পর রস্টোন চেজকে লিটন দাসের হাতে ক্যাচে পরিণত করেন এবাদত। যদিও সোলোজানো শেষ পর্যন্ত ৮৩ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ প্রথম ইনিংস :

৯৭ ওভারে ৩১০/৭ ইনিংস ঘোষণা (তামিম ১৬২*, জয় ০, শান্ত ৫৪, মুমিনুল ০, লিটন ৪*, ইয়াসির আহত অবসর ১১, সোহান ৩৫, মিরাজ ৭, মোসাদ্দেক ১৯, রেজাউর ০*; ম্যাকসুইন ১৪-১-৫৭-১, লুইস ১৫-৩-৪৭-২, মিন্ডলে ১০-৪-২২-১, আর্চিবল্ড ১০-১-৩২-০, চার্লস ১৮-৪-৫৭-১, চেইস ৪-১-১৭-০, ওয়ারিক্যান ১৭-৭-৩৪-১ ক্যারিয়াহ ৯-০-৩১-১)।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ প্রথম ইনিংস :

৬৬ ওভারে ২০১/৪ (চন্দরপল ৫৯, সলোজানো ৮৩*, ইমলাক ২৭, এথেনাজে ০, চেইস ৬, ক্যারিয়াহ ২১*; ইবাদত ১২-০-৫১-৩, খালেদ ১২-৩-৩১-০, রেজাউর ১৩-১-৪৭-১, মিরাজ ১৩-৫-২৫-০, তাইজুল ১১-৩-৩৬-০, মোসাদ্দেক ৪-১-৬-০, শান্ত ১-০-৩-০)।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড